বরিশালে নিজ জমিতে দেয়াল নির্মাণে দখলদারদের বাধা: থানায় জিডি

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ নিজের জমিতে ঘর এমনকি দেয়ার নির্মাণ করতে পারছেন না রফিকুল ইসলাম নামের একজন শিক্ষক। প্রতিবেশীরা জমি দখল করে বসতঘর নির্মাণের পরে এবার ওই ব্যক্তির বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। পাশাপাশি কাজ বন্ধ করতে দিয়ে যাচ্ছেন নানাভাবে হুমকি-ধমকি।

 

ঘটনাটি ঘটেছে বরিশাল নগরীর ৬ নম্বর ওয়ার্ডস্থ আমনতগঞ্জ এলাকার ছত্তার মিয়ার গলিতে। এই ঘটনায় রফিকুল আলম তিনজনকে অভিযুক্ত করে কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন। অভিযুক্তরা হলেন, ‘নগরীর গোড়াচাঁদ দাস রোডের বাসিন্দা মৃত সামছুল হক এর নাছিম, আমিনুল ইসলামের ছেলে অভি ও আমানতগঞ্জ ছত্তার মিয়ার গলির বাসিন্দা সামছুল হাওলাদারের ছেলে অলি। সাধারণ ডায়েরীতে অভিযোগ করা হয়েছে, ‘অভিযুক্তরা জোরপূর্বক বাদীর জমি’র অংশ দখল করে বসতঘর নির্মাণ করেছেন। পরবর্তীতে জমির মালিক নিজের মালিকানাধীন জমির অবশিষ্ট অংশে বসতঘর এবং সীমানা প্রাচীর নির্মাণের করতে গেলে তাতে বাধা দেন প্রতিপক্ষরা। এসময় তাদেরকে বিভিন্নভাবে হুমকি-ধমকিও দেয়া হয় বলে ডায়েরীতে উল্লেখ করা হয়েছে।

 

এছাড়া জমিতে ঘর ও সীমানা প্রচীর নির্মাণে বাধা দেয়ার বিষয়ে থানায় অভিযোগ করা হলে তারা সরেজমিন পরিদর্শন করে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পান। তাই জমির মালিককে তার জমিতে দেয়ার নির্মাণের অনুমতি দেন। কিন্তু পরবর্তীতে প্রতিপক্ষরা কাজ বন্ধ করার জন্য সিটি কর্পোরেশনে অভিযোগ দেন। পরে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্টরা সরেজমিনে গিয়ে কাজ বন্ধ করে দিয়ে আসেন। এমন পরিস্থিতিতে সিটি মেয়রসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা চেয়েছে ভুক্তভোগী পরিবারটি।