বরিশালে নানা আয়োজনে জাতীয় যুব দিবস পালিত

প্রকাশিত: 12:08 AM, November 2, 2019

বরিশালে র‌্যালী, আলোচনা সভা, রক্তদান কর্মসূচী এবং যুব ঋন বিতরণের মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকাল ৯টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সার্কিট হাউজ চত্ত্বরে গিয়ে শেষ হয়।

এসময় সেখানে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্ভোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধ্রুী ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। পরে সার্কিট হাউজের হলরুমে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে যুব দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সোয়েব ফারুক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হোসেন চৌধুরী এবং বেসরকারী উন্নয়ন সংস্থা সেইন্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির। এছাড়া যুব উন্নয়নের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং যুব উদ্যোক্তারা আলোচনা সভায় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গরু ও হাস-মুরগী পালন, মৎস্য ও সবজী চাষ এবং সেলাই, ব্লক-বাটিক ও কম্পিউটার প্রশিক্ষনের জন্য ২০জন যুবক-যুবতীর মাঝে ১০ লাখ ৫০ হাজার টাকার ঋন বিতরন এবং কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠনকে তাদের কার্যক্রম পরিচালনার জন্য ১ লাখ ২০ হাজার অনুদান দেন অতিথিরা।

Share Button