বরিশালে নাইটগার্ডকে হাত পা বেঁধে হত্যার চেষ্টা!

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সদর উপজেলার চাঁদপুরায় রচি ওয়ান ব্রিকস এর সিকিউরিটি নাইট গার্ডকে হাত-পা বেঁধে মুখে গামছা দিয়ে বর্বরোচিত হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে শ্রমিক ও সর্দারের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে চর কাউয়ার চর করোনজি এলাকায় এ ঘটনা ঘটে।

আহতের নাম আজিজ ফকির। তিনি ওই এলাকার আসমান ফকিরের ছেলে এবং রচি ওয়ান ব্রিকস এর নাইট গার্ড। বর্তমানে তিনি গুরুতর অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রচি ব্রিকসের মালিক মনিরুজ্জামান সোহেল জানান, আমার ব্রিক ফিল্ডে প্রায় অর্ধশতাধিক শ্রমিক সর্দার কাজ করে। বেশিরভাগ শ্রমিক সর্দার সাতক্ষীরা থেকে এসেছে। শ্রমিক সর্দার চলতি বছর কাজের জন্য আমার কাছ থেকে ২০ লাখ ৭০ হাজার টাকা দাদন নেয়।

 

গত বছরেও কাজ করার জন্য দাদনের ৭ লাখ ৭০ হাজার টাকা পাই। আমার টাকা আত্মসাতের চেষ্টায় পালিয়ে যাওয়ার জন্য নাইট গার্ড আজিজ ফকিরকে হত্যার পরিকল্পনা করে সর্দার জালাল গাজী ও তার সহযোগীরা।

একপর্যায়ে ঘটনার দিন বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ব্রিক ফিল্ডের গেট থেকে ডেকে নিয়ে যায় জালাল। একপর্যায়ে আজিজ ফকির কে হাত প বেঁধে মুখে গামছা দিয়ে অমানুষিক নির্যাতন চালায় সরদার জালাল গাজীর নেতৃত্বে শ্রমিক-নাজমুল ইসলাম, আবু রায়হান, সালাউদ্দিন, চঞ্চল, আল মামুন, রফিকুল ইসলাম, শরিফুল, তরিকুল, জাহাঙ্গীর, তুহিন, শ্রীকৃষ্ণ, শ্রী বিশ্বনাথ, শাহিন, সহ ২০-২৫জন। এমনকি তারা লোহার রড পিটিয়ে আজিজের ডান পা ভেঙে দেয়।

আজিজের মৃত্যু নিশ্চিত করে পরে তারা এলাকা থেকে পালিয়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন এবং পরে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে স্বজনরা জানিয়েছেন।