বরিশালে নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শনে পাউবোর কর্মকর্তারা

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচরি নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহাবুবুর রহমান মধুকে সাথে নিয়ে ভাঙন কবলিত এলাকা ঘুরে দেখেন পাউবোর বরিশাল অফিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শফি। এসময় স্থানীয় সরকার মন্ত্রণালয় (এলজিইডি) বরিশাল অফিসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ভাইস চেয়ারম্যান জানান, সম্প্রতি লামচরি এলাকায় ব্যাপক নদী ভাঙন শুরু হলে বিষয়টি তার নেতা সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমকে অবহিত করেন। পরক্ষণে প্রতিমন্ত্রী ভাঙনরোধে দ্রুত ব্যবস্থা নিতে স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশনা দেন। পরে দপ্তরটির তত্ত্বাবধানে সেখানে কাজও শুরু হয়। কিন্তু কীর্তনখোলা নদীর তীব্র স্রোতে ভাঙন অব্যাহত থাকায় আশপাশের সড়ক ও ঘরবাড়ি বিলীন হয়ে যায়।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, ব্যবস্থা গ্রহণের পরেও ভাঙন অব্যাহত থাকায় প্রতিমন্ত্রী পুনরায় স্থানটি পরিদর্শন করে যথাযথ উদ্যোগ গ্রহণে ফের নির্দেশ দেন। সেই নির্দেশনার আলোকে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহাবুবুর রহমান মধুকে সাথে নিয়ে কর্মকর্তারা পরিদর্শন করেন। এবং ভাঙন দ্রুত রোধ করতে আরও কার্যকরী পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার অলিউল ইসলাম এবং চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম ওরফে ইতালি শহীদ প্রমুখ।

Sharing is caring!