বরিশালে নকল কসমেটিকস্ বিক্রেতাকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥
বরিশালে অনুমোদন বিহীন নকল কসমেটিকস্ বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে অর্ধ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে নগরীর চকবাজার এলাকায় জেলা প্রশাসন ও র‌্যাব-৮ যৌথভাবে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানাগেছে, ‘বিকাল ৪টার দিকে চক বাজার এলাকাধীন চকেরপুল সংলগ্ন নিউ হরে কৃষ্ণ কসমেটিকস্ নামক একটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে র‌্যাব-৮ ও জেলা প্রশাসন।

এসময় তারা দেখতে পান ওই ব্যবসা প্রতিষ্ঠানটিতে বিভিন্ন প্রসাধনী পণ্যদ্রব্যের নকল লেবেল লাগিয়ে বিক্রি করা হচ্ছে। পাশাপাশি সঠিকভাবে প্যাকেটজাত না করা, পণ্যের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করে প্রতিষ্ঠানটি।

এ অপরাধে নিউ হরে কৃষ্ণ কসমেটিকস শপকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি জব্দকৃত কসমেটিকস আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে প্রসিকিউশন করেন বরিশাল বিএসটিআই এর ফিল্ড অফিসার নিখিল রায়। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন র‌্যাব-৮ এর এএসপি আদনান মুস্তাফিজ এর নেতৃত্বাধীন টিম।

Sharing is caring!