বরিশালে দু’দিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের ব্যস্ত সময় পার

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

মশিউর রহমান ॥

দুই দিনের সফরে এসে বরিশালের মুলাদী এবং বাবুগঞ্জে বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও মুলাদীর কৃতি সন্তান ড. হারুন অর রশিদ। এসময় তিনি তার বাবা-মায়ের নামে স্থাপিত মাদ্রাসা, এতিমখানা ও নদী ভাঙন এলাকা পরিদর্শন এবং বৃক্ষ রোপণ করেন। তিনি সন্ধ্যা এবং সুগন্ধা নদীর ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেন। এসময় উপজেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানাগেছে, গত শনিবার বেলা সাড়ে ১২টার দিকে দুই দিনের সফরে নিজ জন্মভূমি বাবুগঞ্জ এবং মুলাদীতে আসেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. হারুন অর রশিদ বিশ্বাস। এরপর শনিবার এবং রোববার দিনভর মুলাদী ও বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয়ে খোঁজ খবর নেন। শনিবার বরিশালে এসেই বাবুগঞ্জের কেদারপুরে নিজ জন্মস্থান পরিদর্শনে যান। এছাড়া রোববার তিনি মুলাদীর কাজিরচর ইউনিয়নে আরিফ মাহমুদ ডিগ্রি কলেজ মাঠে এবং নিজ মায়ের নামে স্থাপিত সামসুন্নাহার শিশু কল্যাণ একাডেমি চত্বরে বৃক্ষ রোপণ করেন।

এসময় মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ্রা দাশ, কাজিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মন্টু বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ স্থানীয় থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বাবুগঞ্জ উপজেলা পরিদর্শন করেন যুগ্ম সচিব হারুন অর রশিদ বিশ্বাস। এসময় উপজেলার দক্ষিণ ভূতেরদিয়া এলাকায় নিজ বাবা-মায়ের নামে স্থাপিত ফরিদগঞ্জ বহুমুখী ফাজিল মাদ্রাসা পরিদর্শনে যান। সেখানে চলমান সীমানা প্রাচীর নির্মাণ এবং বর্ধিত ভবন নির্মাণ কাজ পরিদর্শন করেন। পরে নিজ বাবা-মায়ের নামে করা আউয়াল সামসুন্নাহার ওয়েলফেয়ার সোসাইটি’র পক্ষ থেকে বৃক্ষ রোপণ করেন। এসময় তিনি উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করেন।

এছাড়া দুপুরে তার প্রতিষ্ঠিত মাদ্রাসায় অধ্যয়নরত এতিম শিশুদের সাথে খাওয়া দাওয়া শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করেন। তার আগে কেদারপুরে এবং ঢাকা যাওয়ার পথে পথিমধ্যে বরিশাল-ঢাকা মহাসড়কের শিকারপুর ব্রিজের ঢালে সুগন্ধা নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেন। সেখানে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন যুগ্ম সচিব ড. হারুন অর রশিদ বিশ্বাস। এসময় তিনি সন্ধ্যা এবং সুগন্ধা নদী ভাঙন রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

এসময় বাবুগঞ্জ উপজেলা প্রশাসন এবং বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমানসহ বিভিন্ন জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর আগে শনিবার রাতে নিজ বাড়িতে মুলাদী এবং বাবুগঞ্জের উন্নয়নে স্থানীয়দের সাথে মতবিনিময় করেন যুগ্ম সচিব ড. হারুন অর রশিদ বিশ্বাস।

Sharing is caring!