বরিশালে তাড়াহুড়ো করে লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে দুই যাত্রী আহত

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥
তাড়াহুড়ো করে লঞ্চে উঠতে গিয়ে এক বৃদ্ধসহ দুই যাত্রী কীর্তনখোলা নদীতে পড়ে আহত হয়েছেন। তবে বড় ধরনের দুর্ঘটনার আগেই ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা তাদের উদ্ধারে সক্ষম হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে বরিশাল নদী বন্দরে এই ঘটনা ঘটে। আহতদের একজন বরগুনার বাসিন্দা বৃদ্ধ আবুল হোসেন (৬৫) এবং অপরজন বরিশাল নগরীর বাসিন্দা রাসেল (৩৫)।

ফায়ার সার্ভিসের বরিশাল নৌ স্টেশনের স্টেশন অফিসার সারাফাত আলী জানান, ‘বৃহস্পতিবার বরিশাল নদী বন্দরে ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ অনেক বেশি ছিলো। এজন্য প্রতিটি লঞ্চই প্রায় ওভার লোড হওয়ার উপক্রম ঘটে।

এদিকে সর্বশেষ সন্ধ্যা সোয়া ৭টার দিকে ওভার লোডের কারণে ঢাকাগামী এমভি সুন্দরবন-১০ কে ঘাট ত্যাগ করতে বাধ্য করে বন্দর কর্তৃপক্ষ। এসময় তাড়াহুড়ো করে লঞ্চে উঠতে গিয়ে আবুল হোসেন ও রাসেল নামের দুই যাত্রী নদীতে পড়ে যান।

সারাফাত আলী আরও জানান, ‘দু’জনের মধ্যে একজনের সাঁতার জানা ছিলো না। যে কারণে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিলো। কিন্তু নৌ বন্দরে ফায়ার সার্ভিসের টিম উপস্থিত থাকায় তাৎক্ষণিকভাবে তারা নদীতে ঝাপিয়ে পড়ে দুই যাত্রীকে অক্ষত অবস্থায় তাদের উদ্ধারে সক্ষম হয়েছে। তিনি বলেন, ‘এতে ওই দুই যাত্রী কিছুটা আহত হলেও বড় ধরনের কোন বিপদ থেকে রক্ষা পেয়েছে। তাছাড়া গুরুতর আহত না হওয়ায় তাদের দু’জনকে নিজ নিজ গন্তব্যে প্রেরণ করা হয়েছে।

Sharing is caring!