বরিশালে ডাকাতি মামলায় আন্তঃজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্যকে গ্রেফতার করেছে মহানগরীর এয়ারপোর্ট থানা পুলিশ। সোমবার (২৭ জুলাই) দিবাগত রাতে নগরীর সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ চৌমাথা এলাকা থেকে আকিব খান নামের ওই ডাকাত সদস্য গ্রেফতার হন। তিনি নগরীর নবগ্রাম রোড এলাকার সিকদার পাড়ার বাসিন্দা।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে নগরীর নথুল্লাবাদ এলাকার লুৎফর রহমান সড়কে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘গত ১৮ জুন গভীর রাতে এয়ারপোর্ট থানাধীন ইছাকাঠী এলাকার বাসিন্দা এস.এম আমিনুল হকের বাড়িতে দুঃসাহসিক ডাকাতি সংঘটিত হয়। এসময় স্বর্ণালংকার, মোবাইলসহ ২ লক্ষ ৬০ হাজার টাকার মালামাল লুট করে ডাকাত দল।

এই ঘটনায় এয়ারপোর্ট থানায় ডাকাতির অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়। এর পরপরই উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম এর নির্দেশে বিষয়টি নিয়ে ছায়া তদন্তে নামে এয়ারপোর্ট থানা পুলিশ।

এর প্রেক্ষিতে দীর্ঘ এক মাসের অধিক সময় তদন্ত এবং তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে সোমবার দিবাগত রাতে ডাকাত দলের সদস্য আকিব খানকে গ্রেফতার করে এয়ারপোর্ট থানা পুলিশ।

খাইরুল আলম বলেন, ‘রাতের আঁধারে ডাকাতির ক্লু লেস এই মামলায় গ্রেফতার হওয়া আন্তঃজেলা ডাকাত দলের সদস্য আকিব খান ও তার সহযোগীরা বরিশালসহ জেলার বিভিন্ন উপজেলায় ডাকাতি করে বেড়াতেন।

তার অপর সহযোগীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়া আকিব খানকে মঙ্গলবার ডাকাতি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকারিয়া রহমান জিকু, এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান, অফিসার ইনচার্জ (ওসি) এসএম জাহিদ বিন আলমসহ অন্যান্য কর্মকর্তারা।

Sharing is caring!