বরিশালে টিকা কার্যক্রম; প্রথম দফায় প্রশিক্ষণ নিচ্ছেন ২৭ জন

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ মহামারি করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম সফল করার লক্ষ্যে বরিশালে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার সকাল ১০টায় নগরীর ব্রাউন কম্পাউন্ডে স্বাস্থ্য বিভাগীয় প্রশিক্ষণ কেন্দ্রের সভা কক্ষে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। বরিশাল জেলার সিভিল সার্জন এর আয়োজনে ও স্বাস্থ্য অধিদপ্তরের এমএনসিএন্ডএএইচ এর বাস্তবায়নে শুরু হওয়া এই প্রশিক্ষণে ৫৪ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করবেন। এর মধ্যে থেকে প্রথম দফায় ২৭ জন প্রশিক্ষণ গ্রহণ করবেন।

 

প্রথমদিন বরিশাল জেলার গৌরনদী, বাবুগঞ্জ, মুলাদী, হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন পর্যায়ের ২৫ জন কর্মকর্তা এবং জেলা পর্যায়ের ২ জনসহ মোট ২৭ জনকে দুই দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ প্রাপ্তরা হলেন উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা, মেডিকেল অফিসার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, এম.ও, এম.টি, এইচ.এফ.পি এবং এম.পি.ই.পি.আই।

 

প্রথম দফায় দুই দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হলে বাকী ৫ উপজেলার ২৭ জনের প্রশিক্ষণ শুরু হবে। এই প্রশিক্ষকরা উপজেলা পর্যায়ে টিকাদানের সাথে সম্পৃক্তদের প্রশিক্ষণ দেবেন বলে জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহামুদ হাসান।

 

এর আগে গত শুক্রবার বরিশাল জেলায় প্রথম চালানে ১৪ কার্টনে ১ লাখ ৬৮ হাজার এবং বরিশাল বিভাগে ৩ লাখ ৪৮ হাজার ডোজ টিকা পৌঁছেছে। চলতি মাসের প্রথম সপ্তাহে মাঠ পর্যায়ে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে বলে জানান ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহামুদ হাসান।