বরিশালে জেএমবির সক্রিয় সদস্য তরিকুল গ্রেপ্তার

প্রকাশিত: 2:24 PM, October 23, 2019

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তরিকুল ইসলাম মিসকাত (২৩) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ৮)।তরিকুল ইসলাম মিসকাত উপজেলার পাতারহাটের চর হোগলা এলাকার মো. আলম খানের ছেলে।বুধবার (২৩ অক্টোবর) দুপুরে র‌্যাব-৮ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, তরিকুল ইসলাম মিসকাত মেহেন্দিগঞ্জ থেকে ২০১২ ও ২০১৪ সালে এসএসসি এবং এইচএসসি পাস করেন। তিনি ২০১৪ সালে বরিশাল শহরের স্থানীয় কলেজে অনার্সে ভর্তি হন। বরিশালে পড়াশোনা চলাকালীন সময়ে তিনি কতিপয় উগ্রপন্থিদের সঙ্গে মেলামেশা শুরু করেন এবং তাদের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন।

মূলত উগ্রপন্থি মতবাদ দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য সদস্যের সঙ্গে গোপনে বিভিন্ন মিটিং এ সক্রিয় অংশগ্রহন করেন তরিকুল ইসলাম। তিনি জেএমবির দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। দাওয়াতি কাজ পরিচালনার জন্য তিনি বরিশালের বিভিন্ন স্থানে গমন ও বর্তমানে উগ্রপন্থি কর্মকাণ্ড নতুনভাবে গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছিলেন। তার কাছ থেকে উগ্রপন্থি বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

Share Button