বরিশালে চিকিৎসক-নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৫:১২ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০

অনলাইন ডেস্কঃ জেলায় নতুন করে একজন চিকিৎসক, একজন নার্সসহ ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বরিশালে ৭ জন করোনা রোগী শনাক্ত হলো।

সোমবার (১৩ এপ্রিল) রাতে নতুন পাঁচজন রোগী শনাক্ত হওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন।

তিনি জানান, এ পর্যন্ত বরিশাল জেলায় ৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৩০ জনের পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এসেছে। ফলাফল অনুযায়ী, রোববার (১২ এপ্রিল) মেহেন্দিগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন এবং সোমবার (১৩ এপ্রিল) গৌরনদীতে ১ জন, আগৈলঝাড়ায় ১ জন ও বাবুগঞ্জ উপজেলায় ৩ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। অর্থাৎ এরা সবাই করোনা ভাইরাসে আক্রান্ত।
তিনি বলেন, সোমবার শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে গৌরনদীতে ৬০ বছরের এক নারী, আগৈলঝাড়ায় এক নারী চিকিৎসক ও বাবুগঞ্জে তিনজনের মধ্যে একজন নার্স, হাসপাতালের চতুর্থ শ্রেনির কর্মচারী (অফিস সহকারি) একজন ও আরেকজন নারী রয়েছেন।

আগৈলঝাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বাংলানিউজকে জানান, উপসর্গ দেখা দেওয়ায় উপজেলার বাকাল ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের নারী চিকিৎসকের (৩৫) নমুনা সংগ্রহ করে বরিশাল করোনা ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে পাওয়া রিপোর্টে ওই চিকিৎসকের করোনা পজেটিভ এসেছে। তবে তার নমুনা পুনরায় সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ সরকার জানান, সোমবার করোনা শনাক্ত হওয়া তিনজনের মধ্যে উপজেলার দেহেরগতি ইউনিয়নে অবস্থিত উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের একজন নার্স ও একজন রোগী রয়েছেন, যারা উভয়ই নারী। অপরজন অর্থাৎ চতুর্থ শ্রেনির কর্মচারী হলেন পুরুষ।

রিপোর্ট পাওয়ার পরপরই তাদের হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। সংক্রমণ ঝুঁকি ও সতর্কতার কারণে স্বাস্থ্য কর্মকর্তা নিজেও হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলেও জানান তিনি।