বরিশালে গাঁজা ও ফেন্সিডিলের চালানসহ ৩ মাদক কারবারি আটক

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরী ও জেলার উজিরপুরে পৃথক দুটি অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ তিন শীর্ষ মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

এসময় তাদের কাছ থেকে ৭৮৩ বোতল ফেন্সিডিল, ৯১ কেজি গাঁজা, ৭ হাজার ৬৮০ পিস ইয়াবার চালান এবং মাদক বিক্রির নগদ ৯ হাজার ৭০০ টাকা উদ্ধার করেছেন তারা।

গতকাল বুধবার (০৮ জুলাই) ভোর রাত সাড়ে ৪টা থেকে সকাল সাড়ে ৯টার মধ্যে বরিশাল নগরীর রূপাতলী এবং জেলার উজিরপুর উপজেলার পশ্চিম ডহর পাড়া এলাকায় র‌্যাব-৮ এই অভিযান পরিচালনা করে।

বুধবার বিকাল সাড়ে ৪টায় মাদক উদ্ধারের ঘটনা নিয়ে নগরীর রূপাতলী এলাকাধীন র‌্যাব-৮ সদর দপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মো. জাহাঙ্গীর এই তথ্য জানিয়েছেন।

আটককৃত মাদক ব্যবসায়ীরা হলেন উজিরপুর উপজেলার চাঙ্গুরিয়া গ্রামের মৃত খাদেম আলী ফকিরের ছেলে মো. সিরাজুল ইসলাম ফকির (৪৮), জেলার বাকেরগঞ্জ উপজেলার হলতা চরাদি গ্রামের মোতালেব হাওলাদারের ছেলে মো. লিটন হাওলাদার এবং অপরজন উজিরপুরের পশ্চিম ডহরপাড়া এলাকার মো. হামায়ুন কবীরের স্ত্রী ফাতেমা আক্তার (৩৫)।

প্রেস ব্রিফিংকালে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মো. জাহাঙ্গীর জানান, ‘বুধবার ভোর ৪টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন বাকেরগঞ্জ থেকে পিকআপ ভ্যানে ফেন্সিডিলের একটি চালান পাচার হচ্ছে।

এসময় সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে ৪টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন গোলচত্বরে তল্লাশী চৌকি স্থাপন করে র‌্যাব। এসময় বাকেরগঞ্জ থেকে আসা একটি পিকআপের গতিরোধ করলে ভেতরে থাকা চালক এবং সহযোগী গাড়ি থামিয়ে পালানোর চেষ্টা করেন।
তখন র‌্যাব সদস্যরা রিয়াজুল ফকির ও লিটন হাওলাদার নামের দুই মাদক কারবারিকে ধাওয়া করে ধরে ফেলেন। পরে তল্লাশী করে পিকআপ থেকে ৭৮৩ বোতল ফেন্সিডিল ও মাদক বিক্রির নগদ ৯ হাজার ৭০০ টাকা উদ্ধারের পাশাপাশি পিকআপ ভ্যানটি জব্দ করেন।

অপরদিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একই দিন সকাল সাড়ে ৯টার দিকে উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের পশ্চিম ডহরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাবের টিম। এসময় সেখানকার মো. হুমায়ুন কবিরের বসত ঘর থেকে তার স্ত্রী ফাতেমা আক্তারকে আটক করা হয়।

পরে তার দেওয়া তথ্য মতে ঘরের ভেতরে তল্লাশী চালিয়ে ৯১ কেজি গাঁজা এবং ৭ হাজার ৬৮০ পিস ইয়াবার ট্যাবলেট জব্দ করেন র‌্যাবের আভিযানিক দলের সদস্যরা।

সংবাদ সম্মেলনে মেজর মো. জাহাঙ্গীর জানিয়েছেন, ‘আটককৃত তিন মাদক ব্যবসায়ী দীর্ঘ দিন যাবত দেশের বিভিন্ন এলাকা হতে ফেন্সিডিল, গাঁজা এবং ইয়াবা ট্যাবলেটের চালান সংগ্রহ করে বরিশাল নগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় ক্রয়-বিক্রয় করে আসছিলেন।

মাদকসহ আটকের ঘটনায় বরিশাল মহানগরীর কোতয়ালী মডেল থানায় এবং উজিরপুর মডেল থানায় র‌্যাব বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করেছে। পাশাপাশি আটককৃতদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Sharing is caring!