বরিশালে খেলা শুরুর দাবিতে ক্রিকেটারদের মানববন্ধন

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

স্টাফ রিপোর্টার ::

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল স্টেডিয়ামে অতি দ্রুত প্রথম ও দ্বিতীয় বিভাগ এবং প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ পুনরায় শুরুর দাবিতে নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার বেলা ১২টায় নগরীর আগরপুর রোডস্থ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন জেলার সর্বস্তরের ক্রিকেটাররা।

‘মাঠে ক্রিকেট ফিরান, ক্রিকেটারদের বাঁচান’ এই স্লোগানকে সামনে রেখে আয়োজিত মানববন্ধনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সহ-সভাপতি এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য সচিব আলমগীর খান আলোর দুর্নীতি বন্ধসহ ১২ দফা দাবি তুলে ধরেন ক্রিকেটাররা।

তাদের দাবিগুলো হল, ১ম ও ২য় বিভাগ এবং প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের আয়োজন, মাদক ও দুর্নীতি মুক্ত ক্রিকেট মাঠ তৈরি, অনুশীলনের পর্যাপ্ত সুযোগ সুবিধা, প্রতি বছর অন্তত দুটি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের আয়োজন ও কমিশনার কাপ টি-২০ ক্রিকেট লীগ আয়োজনের দাবি জানান মানববন্ধনকারীরা।

এসময় তারা বলেন, ‘বরিশালে দেড় হাজারের বেশি ক্রিকেটার রয়েছেন। অথচ গত আট বছর ধরে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে কোন ক্রিকেট লীগ গড়ায়নি। ২য় বিভাগ ক্রিকেট টুর্র্নামেন্ট বন্ধ হয়েছে দীর্ঘ দুই বছর আগে। আর প্রথম বিভাগ ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ প্রায় তিন বছর ধরে। এর ফলে ক্রিকেটাররা খেলা থেকে বঞ্চিত হচ্ছেন। ঘটছে না মেধার বিকাশ। এমনকি বরিশাল থেকে তৈরি হচ্ছে না কোন জাতীয় মানের ক্রিকেটার।

তারা বলেন, ‘বিভিন্ন সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ক্রিকেট খেলা আয়োজনের বিষয়ে প্রতিশ্রুতি দিলেও সেই প্রতিশ্রুতি আলোর মুখ দেখেনি। অথচ বরিশালের পার্শ্ববর্তী জেলা গুলোতে নিয়মিত খেলা হচ্ছে। এ অঞ্চলে টুর্নামেন্টের আয়োজন না করায় এখানকার ক্রিকেটাররা ক্রিকেটের ওপর থেকে আগ্রহ হারিয়ে ফেলছেন।

তারা বলেন, ‘২০১৭ সালে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হয়েছে। এর মাঝে তিন বছরে নতুন করে কোন ম্যাচ বা টুর্নামেন্ট গড়ায়নি। মাঝে মধ্যে দু-একটি লীগ যাও হয়েছে তা লোক দেখানো মাত্র। তাই নিয়মিত খেলা চালু করার দাবিতে বরিশাল সিটি মেয়রসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ক্রিকেটাররা।

এসময় মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ক্রিকেট প্রশিক্ষক এজাজ আহম্মেদ সুজন, প্রথম বিভাগের ক্রিকেটার সচি চৌধুরীসহ বরিশাল জেলার বিভিন্ন ক্লাবের কয়েকশত ক্রিকেটার।

 

Sharing is caring!