বরিশালে করোনায় আরও একজনের মৃত্যু :: বিভাগে মোট আক্রান্ত ৯৫৭৪

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা ভাইরাসে আরও ১০ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একই সময় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ১৮৩ জনের মৃত্যু এবং মোট ৯ হাজার ৫৭৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

 

অপরদিকে, বরিশাল বিভাগে একই সময় নতুন করে আরও ১৮ জন করোনা ভাইরাস থেকে মুক্তি লাভ করেছেন। এ নিয়ে বরিশাল বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৭৫৪ জনে।

 

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। তারা জানিয়েছে, ‘নতুন করে আক্রান্ত শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে বরিশাল জেলায় ৪ জন, পটুয়াখালীতে ৪ জন ও ভোলা জেলায় ২ জন। বাকি তিনটি অর্থাৎ পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি জেলায় নতুন করোনা আক্রান্ত শনাক্তের খবর পাওয়া যায়নি।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে আরও জানানো হয়েছে, ‘সম্প্রতি মৃত্যু হওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। করোনায় মৃত্যু হওয়া ওই ব্যক্তি বরিশাল জেলার বাসিন্দা।

 

অপরদিকে, ‘সবশেষ তথ্য অনুযায়ী বরিশাল জেলায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৬২ জন। এছাড়া পটুয়াখালীতে এক হাজার ৫৭৪ জন, ভোলা জেলায় ৮৭০ জন, পিরোজপুর জেলায় এক হাজার ১২৩ জন, বরগুনা জেলায় ৯৮০ জন ও ঝালকাঠি জেলায় মোট ৭৬৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের মধ্যে মাত্র এক হাজার ৫০০ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করে সুস্থতা লাভ করেছেন।

এর মধ্যে বরিশাল জেলায় মৃত্যু হয়েছে ৭৬ জনের এবং সুস্থতা লাভ করেছেন ৩ হাজার ৮২৫ জন, পটুয়াখালীতে ৩৮ জনের মৃত্যু এবং সুস্থতা লাভ করেছেন এক হাজার ৪৭৭ জন, ভোলা জেলায় ৮ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৭৭২ জন, পিরোজপুর জেলায় মৃত্যু হয়েছে ২৪ জনের ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৬১ জন। বরগুনা জেলায় ২১ জনের মৃত্যু ও ৯১৭ জন সুস্থ এবং ঝালকাঠি জেলায় ১৬ জনের মৃত্যু ও ৭০২ জন করোনা ভাইরাস থেকে সুস্থতা লাভ করেছেন।