বরিশালে আপন ফুডসকে লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত পণ্য উৎপাদন ও ভুয়া লোগো ব্যবহার করায় ১টি বেকারিকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। বুধবার বিকেলে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত পণ্য উৎপাদন ও বিএসটিআই লোগো ব্যবহার করায় ১টি বেকারিকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এসময় বরিশাল নগরীর সাগরদী এলাকার আপন ফুডস নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

 

প্রতিষ্ঠানটিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত পণ্য উৎপাদন করতে দেখা যায়। এ ছাড়া প্রতিষ্ঠানটি লাইসেন্স ছাড়াই বিএসটিআই এর লোগো ব্যবহার করে বিস্কুট, পাউরুটি ও কেক মোড়কজাত করে বিক্রয় করছিল।

 

এ অপরাধে আপন ফুডস কে বিএসটিআই আইন-২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। পাশাপাশি মালিককে প্রতিষ্ঠানটির লাইসেন্স নবায়ন করার জন্য বলা হয়েছে। অভিযান পরিচালনাকালে বিভাগীয় বিএসটিআই কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) প্রকৌঃ মো মাহফুজুর রহমান প্রসিকিউশন প্রদান করেন। এছাড়া আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।