বরিশালে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে তিন জনকে জেল জরিমানা

প্রকাশিত: ১২:৪৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্ট অভিযানের অংশ হিসেবে বুধবার বিকাল ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠী গ্রামে জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর নির্দেশে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান।

এসময় অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের অপরাধে ৩ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান। বরিশাল সদর উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে (আত্মঘাতি) ড্রেজার চালিয়ে আসছে অসাধু বালু ব্যবসায়ীরা। এদের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করে আসছে সদর উপজেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় বুধবার এই অভিযান পরিচালনা করেন বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসানের নেতৃত্বে একটি টিম। এসময় হাতেনাতে মিজানুর রহমান, মনির হোসেন, হাসান নামের ৩ জনকে নৌ পুলিশের সহযোগিতায় আটক করা হয়।

আটককৃত শ্রমিক মিজানুর রহমান, মনির হোসেনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ১৫(১) ধারায় ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ম্যানেজার হাসান কে একই আইনে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানে সহযোগিতা করে নৌ পুলিশের একটি টিম।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!