বরিশালে অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ শিল্পী চিত্ত হালদারের স্মরণে চারুকলা বরিশাল এর আয়োজনে অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে বরিশাল সিটি কলেজ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ বিরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল চারুকলা’র সভাপতি আলতাফ হোসেন। এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন চারুকলা বরিশাল এর সাবেক সম্পাদক সুশান্ত ঘোষ, অ্যাডভোকেট সুভাষ চন্দ্র নিতাই, অসীম বণিক, বর্তমান সাধারণ সম্পাদক রনি দাস, শিল্পী অভিষেক বসু ভজন প্রমুখ।

এসময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিন বিভাগে ১০ জন শিশু শিল্পীকে শ্রেষ্ঠ, ৭ জনকে বিশেষ পুরস্কার ও ১৬ জনকে সম্মাননা প্রদান করা হয়। শ্রেষ্ঠ পুরস্কার প্রাপ্ত শিল্পীরা হল’ ‘ক’ বিভাগে শায়েবা সিয়ানা খান, প্রাপ্তি লতা কুন্ডু, আয়না আনজুম লাবণ্য। ‘খ’ বিভাগে কার্তিক ঘোষ, বার্ণিতা পাল, জান্নাতুল প্রীতি, ‘গ’ বিভাগে আহানাম ইসলাম নাবিল, ঈশিকা ঘোষ, জ্যোতির্ময় রুদ্র সোম।

বিশেষ পুরস্কার প্রাপ্তরা হল- হৃদি মঞ্জরি, অধরা বণিক জয়, বিজয় চন্দ্র শীল, এয়ী দেবী জয়া, হৃদিতা মেহজাবিন, নাবিল সাইফুল্লা আলভি, নাফসি সাইফল্লাহ আলভি।

এর আগে গত ১৮ জুলাই শিল্পী চিত্ত হালদার স্মরণে তার মেজ কন্যা নরওয়ে প্রবাসী ভায়োলেট হালদার এর সৌজন্যে এবং বরিশাল চারুকলার আয়োজনে অনলাইনে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় বরিশাল ছাড়াও ঢাকা ও খুলনার ৩৩ প্রতিযোগী অংশগ্রহণ করে।