বরিশালের বিভিন্ন ট্রাইব্যুনালের ১২ বেঞ্চ সহকারী ও স্টোন গ্রাফারের গণবদলি

প্রকাশিত: ১:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

মোঃ জিয়াউদ্দিন বাবু ॥ সারা বাংলাদেশে থেকে ট্রাইব্যুনালে কর্মরত ৩৮ জন বেঞ্চ সহকারী ও ৪৪ জন স্টোনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটরসহ মোট ৮২ জনকে গণ বদলি করা হয়েছে। এর মধ্যে বরিশাল বিভাগে বেঞ্চ সহকারী ৬ জন, স্টানো ৬ জনকে দেশের বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। এরা হলেন বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বেঞ্চ সহকারী অজিয়র রহমানকে একই পদে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ তে বদলি করা হয়েছে। কুমিল্লার বেঞ্চ সহকারী মোঃ গোলাম রসুল কে বেঞ্চ সহকারী হিসাবে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলি করা হয়েছে।

বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মোঃ মুরাদ হোসেন গাজীকে খুলনায় এবং জাহিদুল ইসলাম খুলনায় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কে বরিশাল একই পদে বদলি করা হয়েছে। জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এর বেঞ্চ সহকারী মোঃ হুমায়ুন কবিরকে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল হতে বদলি করা হয়েছে। আবদুল কাদের জিলানী কে বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনালে বেঞ্চ সহকারী পদে বদিল করা হয়েছে। এর আগে তিনি কুমিল্লা জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুনালে কর্মরত ছিলেন। পটুয়াখালী এর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী আঃ রাজ্জাক ভুইয়াকে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বদলি করা হয়েছে।

ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টোনো গ্রাফার মোঃ জসিম উদ্দিনকে বাগেরহাট নারী ও শিশু নির্যাাতন দমনট্রাইব্যুনালে একই পদে বদলি করা হয়েছে। নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের স্টোনোগ্রাফার মোঃ কাওসার হোসেনকে একই পদে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে বদলি করা হয়েছে। বরিশাল দ্রুত বিচার ট্রাইব্যুনালের স্টোনো গ্রাফার মোঃ শাহিন হোসেনকে একই পদে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল ১ তে বদলি করা হয়েছে।

বরিশাল জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুনাল এর স্টোনো গ্রাফার সাইদুল ইসলাম চৌধুরীকে ঢাকা-৩ এর দ্রুত বিচার ট্রাইব্যুনালের একই পদে বদলি করা হয়েছে। চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইবুনালের স্টোনো গ্রাফার মোঃ জাকির হোসনকে বরিশাল জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুনালে একই পদে বদলি করা হয়েছে। এদের সবাইকে আগামী ১ মা মার্চ নতুন কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে। মোহাম্মদ আক্তারুজ্জামান ভুইয়া ডেপুটি রেজিস্টার (প্রমাঃ বিচার) এ আদেশ জারী করেছেন।