বরিশালের নগর পিতা একজন মিডিয়া বান্ধব ব্যক্তিত্ব- কাজী বাবুল

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

সম্পাদক পরিষদ, বরিশালকে নিউজ এডিটরস্ কাউন্সিলের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার ::

জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বরিশালের দৈনিক পত্রিকা সমূহের সম্পাদকদের নিয়ে সদ্য গঠিত ‘সম্পাদক পরিষদ, বরিশাল’ এর নেতৃবৃন্দকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় স্থানীয় পত্রিকার বার্তা সম্পাদকদের সংগঠন নিউজ এডিটরস্ কাউন্সিল এর উদ্যোগে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্য সংলগ্ন স্থানে এই সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সম্পাদক পরিষদ, বরিশাল এর সভাপতি এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল।

বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সভাপতি আরিফিন তুষার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সম্পাদক পরিষদ এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন।

প্রধান অতিথি’র বক্তৃতায় সম্পাদক পরিষদ বরিশাল এর সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ‘আমরা ভাগ্যবান, আমরা গর্বিত। কারণ আমাদের বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র নগর পিতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ একজন মিডিয়া বান্ধব ব্যক্তিত্ব হিসেবে সর্বত্র সমাদ্রিত। তিনি বলেছেন, সুস্থ সাংবাদিকতা বিকাশে তিনি সাংবাদিকদের পাশে থাকবেন। মেয়র ইতিপূর্বে অপসাংবাদিকতাকে সতর্ক করে দিয়ে বলেছেন, অপসাংবাদিকতার পরিণতি কি হয় তা বরিশালবাসী তথা মিডিয়া অঙ্গন লক্ষ্য করেছে বলে তিনি মনে করেন। এর ধারাবাহিকতা ভবিষ্যতেও চলমান থাকবে, বলে জানিয়েছেন মেয়র।

 

কাজী নাসির উদ্দিন বাবুল বলেন, ‘আমি নগর পিতার কথার প্রতি সম্পূর্ণ আস্থা এবং সম্মান জানিয়ে বলতে চাই, বরিশালে হলুদ সাংবাদিকতা আর চলবে না। হাতেগোনা যে কয়জন চিহ্নিত চাঁদাবাজ সাংবাদিক রয়েছে তাদের ও তাদের মদদদাতাদের মূল উৎপাটন করে আইনের কাছে সোপর্দ করা হবে। তাদের অস্তিত্ব এখন বিপন্ন প্রায়।

পত্রিকার বার্তা সম্পাদকদের উদ্দেশ্যে কাজী নাসির উদ্দিন বাবুল বলেছেন, ‘সম্পাদক পরিষদ ও নিউজ এডিটরস্ কাউন্সিল একে অপরের পরিপূরক। আপনারা সম্পাদকদের দিক নির্দেশনা মেনে চলবেন। আমরা আপনাদের সাথে আছি। আপনারা অপসাংবাদিকতাকে যেমন প্রশ্রয় দিবেন না তেমনি নিজেদেরকেও জড়াবেন না।

অপসাংবাদিকতা রোধে সকলকে এক যোগে কাজ করার আহবান জানিয়ে কাজী বাবুল বলেন, ‘সাংবাদিকতা একটি মহান পেশা। তাই সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজকে সচেতন করে তুলতে হবে। দেশের উন্নয়ন, অপরাধ দমন, রাজনীতি ও সাংস্কৃতি নিয়েই সাংবাদিকদের লেখনীর মাধ্যমে নিরপেক্ষভাবে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবার আহবান জানিয়ে তিনি বলেন, সম্পাদক পরিষদ, নিউজ এডিটরস্ কাউন্সিল এবং ফটো সাংবাদিকগণের ঐক্যই হবে আগামীর পথ চলা।

 

সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্পাদক পরিষদ, বরিশাল এর সিনিয়র সহ-সভাপতি কাজী মফিজুল ইসলাম, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক ভূইয়া, সিনিয়র সদস্য কাজী আল মামুন, সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শেখ শামীম, নিউজ এডিটরস্ কাউন্সিলের সিনিয়র সদস্য ও বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল, এডিটরস্ কাউন্সিলের সহ-সভাপতি এম.কে রানা, সাধারণ সম্পাদক রিপন হাওলাদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিউজ এডিটরস্ কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান।
আলোচনা সভা শেষে নবগঠিত সম্পাদক পরিষদ, বরিশাল এর নেতৃবৃন্দকে ফুল দিয়ে সংবর্ধনা জানান নিউজ এডিটরস্ কাউন্সিলের নেতৃবৃন্দ।

 

পরে সম্পাদক পরিষদ এবং নিউজ এডিটর্সরা প্রেসক্লাব ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরে ফটোসেশনে অংশ নেন তারা।

Sharing is caring!