বরিশালে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী ফেডারেশনের কমিটি গঠন

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

বার্তা ডেস্ক ॥ গতকাল বরিশাল ব্রজমোহন বিদ্যালয়ে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (এমপিওভুক্ত) তৃতীয় শ্রেণী কর্মচারী ফেডারেশনের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি জিয়া শাহীন। সভার শুরুতে কর্মচারী ফেডারেশনের অন্যতম সদস্য, কলেজিয়েট স্কুলের গনি হাওলাদারের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়।

এরপর সাংগঠনিক আলোচনায় বক্তব্য রাখেন ঝালকাঠির সৈয়দা জামিলা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ইছা তালুকদার, ব্রজমোহন বিদ্যালয় বরিশালের ফিরোজ আহমেদ, টাউন মাধ্যমিক বিদ্যালয় বরিশালের মোঃ হুমায়ুন কবির, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের জসীম উদ্দিন আহমেদ, আছমত আলী খান (একে) স্কুলের মোঃ কামাল হোসেন, শেরে বাংলা নগর স্কুলের মোঃ মনির, শেরে বাংলা ডে নাইটের সুমন চন্দ্র গুহ এবং বিএম স্কুলের আব্দুস ছালাম। সভায় বক্তারা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অফিস সহকারীদের বেতন স্কেল নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন স্কুলের সকল দাপ্তরিক, কম্পিউারের সকল তথ্যপূরণসহ দিন রাত কাজ করতে হয়।

সেখানে ৪র্থ শ্রেণী কর্মচারীদের চেয়ে মাত্র ৪০০ টাকা বেশি এবং সহকারী গ্রন্থাগরিকের চেয়ে প্রায় ৭ হাজার টাকা কম স্কেলে চাকরি করতে হচ্ছে। এছাড়াও স্কুলের কোন কম্পিউটার প্রশিক্ষণে তাদের প্রেরণ করা হয় না। সভাপতি জিয়া শাহীন তার বক্তব্যে আগামী ১৯ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক উপপরিচালকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এরপর বিশদ আলোচনান্তে বিভাগীয় কমিটিতে সভাপতি পদে জিয়া শাহীন, সম্পাদকের শূন্য পদে ইছা তালুকদার এবং জেলা কমিটিতে সভাপতি গাজি আব্দুস ছালাম ও সম্পাদক ফিরোজ আহমেদকে আবারও পুনঃনির্বাচিত করা হয়। বরিশাল মহানগর ও সদর উপজেলা কমিটি আগামী সভায় পুনঃগঠনের সিদ্ধান্ত নেয় হয়।

সভায় বরিশালের ৬ জেলায় নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।