বরগুনা পৌরসভা নির্বাচন : কেন্দ্রে যাচ্ছে ভোটের উপকরণ

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২১

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ॥ রাত পোহালেই বরগুনা পৌরসভা নির্বাচন। শেষ মুহূর্তে চলছে কেন্দ্রে কেন্দ্রে ভোটের উপকরণ পাঠানোর কাজ। জেলা নির্বাচন অফিস থেকে বেলা ৩ টার দিকে এসব উপকরণ ৯ টি কেন্দ্রে পাঠানো শুরু হয়। বিতরণ কেন্দ্র থেকে নির্বাচনী কর্মকর্তাদের কাছে ভোটের উপকরণ বুঝিয়ে দেয়া হচ্ছে। পরে তা পুলিশি প্রহরায় নিয়ে যাওয়া হচ্ছে নির্ধারিত কেন্দ্রে।

 

রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, ‘আমরা আশা করছি এই মালামাল তিন-চার ঘণ্টার মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে। সেখানে যাওয়া মালামালগুলো আমরা আবার রিচেক (পুনরায় পরীক্ষা নিরীক্ষা) করব। ‘আজকের মধ্যে আমরা সবকিছু পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষা শেষ করব, যাতে আগামীকাল (শনিবার) সকাল ৮টার মধ্যে ভোট গ্রহণ শুরু করতে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হতে না হয়।’ বরগুনায় ভোটের উপকরণ বিতরণ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন রিটার্নিং কর্মকর্তা।

বরগুনায় সাধারণ ছুটি ঘোষণা করা না হলেও রিটার্নিং কর্মকর্তার আশা, ভোটার উপস্থিতি হবে সন্তোষজনক। এ সময় তিনি সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে ভোটার উপস্থিতি বেশি থাকার উদাহরণ সামনে আনেন। শনিবার উৎসবমুখর পরিবেশে ভোটের আশা জানিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘সর্বোপরি আমরা নগরবাসীকে এবং ভোটারদেরকে আশ্বস্ত করতে চাই। আগামীকাল (শনিবার) তারা একেবারেই শাস্তিপূর্ণভাবে ভোট কেন্দ্রে যেতে এবং পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। নিরাপদে তারা বাসায় ফিরে আসতে পারবেন, আমরা সেই ধরনের ব্যবস্থাই গ্রহণ করেছি।’

শেষ দিন পর্যন্ত সব প্রার্থী তাদের প্রচার উৎসবমুখরভাবে শেষ করেছেন বলেও এ সময় দাবি করেন দিলীপ কুমার হাওলাদার।