বরগুনা তালতলীর ইউপি চেয়ারম্যানের করোনায় মৃত্যু

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মোঃ জসিম উদ্দিন সিকদার, আমতলী (বরগুনা) প্রতিনিধি ॥ বরগুনার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলতাফ আকন প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে এলাকার শোকের ছায়া নেমে এসেছে। এই প্রথম তালতলী উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে কোন ব্যক্তি মৃত্যুবরণ করলেন।

জানাগেছে, উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলতাফ আকন গত মাসের ৭ জুন জ¦র, সর্দি-কাশি, গলাব্যথা ও শ^াসকষ্ট অনুভব করেন। তার শরীরের অবস্থার অবনতি হলে ১২ জুন তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। ১৩ জুন উপজেলা স্বাস্থ্যবিভাগ তার নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে (করোনা ল্যাব) পাঠিয়ে দেয়। অবস্থার চরম অবনতি হলে ওইদিনই তাকে রবিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়।

গত ১৬ জন তার নমুনা পরীক্ষা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে তিনি করোনা পজেটিভ। এরপর তার পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাতে তার স্ত্রী রোকেয়া বেগম, মেয়ে রেহানা আক্তার, ছেলে মোয়াজ্জেম আকন ও মিজানুর রহমান করোনা পজেটিভ আসে। পরিবারের পাঁচজনকেই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। ইউপি চেয়ারম্যান আলতাফ আকন ছাড়া পরিবারের অন্য সবাই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। কিন্তু চেয়ারম্যান আলতাফ আকনের অবস্থার কোন পরিবর্তন হয়নি। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

এক মাসের অধিক চিকিৎসা শেষে বৃহস্পতিবার সকাল ১১ টায় তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। উল্লেখ্য, ২০১৭ সালে কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি বিজয়ী হন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ শাহাদাত হোসেন বলেন, কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ আকনের করোনা পজেটিভ ছিল। তাকে উন্নত চিকিৎসার জন্য গত ১৩ জুন বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছিল। ওই হাসপাতালে তিনি মারা গেছেন।

Sharing is caring!