বরগুনায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন পালিত

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

তরিকুল ইসলাম রতন, বরগুনা প্রতিনিধি  ::

সারা দেশে সাংবাদিকদের উপরে যে নির্যাতন ও নিপীড়ন করা হচ্ছে তারই প্রতিবাদে বরগুনা জেলা সাংবাদিকদের মানববন্ধন পালিত হয়েছে।
সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলকে হত্যা চেষ্টা এবং বিজয় টিভির ধামরাই প্রতিনিধি জুলহাস উদ্দিনকে কুপিয়ে হত্যার প্রতিবাদে এ মানববন্ধন করা হয়। এরই সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি করা হয়েছে।

সোমবার সকাল ১১টার সময় বরগুনা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে জেলা সাংবাদিক ইউনিয়ন চত্বরে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
এসময়ে উপস্থিত ছিলেন বরগুনা জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন (জেলা প্রতিনিধি -যমুনা টেলিভিশন), যুগ্ম সাধারণ সম্পাদক এম এ আজিম (স্টাফ- রিপোর্টার সময় টেলিভিশন) সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন টিটু, (জেলা প্রতিনিধির -৭১ টেলিভিশন), অর্থ বিষয়ক সম্পাদক আরিফ হোসেন ফসল (জেলা প্রতিনিধি- ইন্ডিপেনডেন্ট টেলিভিশন)।

এছাড়াও উপস্থিত ছিলেন মাই টিভির বরগুনা প্রতিনিধি শফিকুল ইসলাম স্বপন, এশিয়ান টেলিভিশনের বরগুনা জেলা প্রতিনিধি তরিকুল ইসলাম রতন, বিজয় টিভির বরগুনা প্রতিনিধি জুলহাস মিয়া, চ্যানেল এস‘র বরগুনা প্রতিনিধি সোহরাব হোসেন, স্বদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি নাজমুল আহসান মিরাজ, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম রাফিন, বার্তাবাজারের বরগুনা প্রতিনিধি মেহেদী হাসানসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বরগুনা প্রতিনিধি ফেরদৌস খান ইমন বলেন, সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলকে হত্যার চেষ্টা এবং বিজয় টিভির ধামরাই প্রতিনিধি জুলহাস উদ্দিনের হত্যাকাÐের ঘটনায় আমরা শোকাহত। এই ঘটনার সঠিক তদন্ত শেষে দ্রæত বিচারের আওতায় আনা হোক। আমরা এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এ সময় বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও সময় টিভির স্টাফ রিপোর্টার এম এ আজীম বলেন, সঠিক সাংবাদিকতা করতে গিয়ে প্রতিনিয়তই কুচক্রি মহলের রোষানলে পড়তে হয় সংবাদকর্মীদের। কক্সবাজারের পুলিশ সুপার কার্যালয়ের নিকটে সুজা উদ্দিন রুবেলক হত্যা চেষ্টা চালানো হয়েছে, অথচ যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের গ্রেফতার তো দূরে থাক শনাক্ত করতে পারেনি পুলিশ।

এদিকে বিজয় টেলিভিশনের ধামরাই প্রতিনিধি জুলহাস হত্যার ঘটনায় একজন গ্রেফতার হলেও বাকিরা রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরে। তাই দ্রæত হত্যাকারী ও হত্যা চেষ্টাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি।

মাইটিভির বরগুনা প্রতিনিধি শফিকুল ইসলাম স্বপন বলেন, সাংবাদিক হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কিন্তু প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। গত ৩ সেপ্টেম্বর দুপুরে ধামরাইয়ের বিজয় টিভির প্রতিনিধি জুলহাস উদ্দিনকে ছুরিকাঘাতে হত্যা করে সন্ত্রাসীরা। এর তিনদিনের মধ্যেই সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করা হয়েছে। আমি এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই এবং প্রধানমন্ত্রীর কাছে এই ঘটনার দ্রæত শাস্তির দাবি জানাই।

বক্তারা কক্সবাজার সময় টিভির প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলকে হত্যার চেষ্টা এবং বিজয় টিভির ধামরাই প্রতিনিধি জুলহাস উদ্দিনের হত্যাকাÐের সাথে যারা জড়িত রয়েছে এবং এই হত্যার মূল পরিকল্পনাকারীদের দ্রæত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও জানান তারা।

Sharing is caring!