বরগুনায় সরকারের দেওয়া ঘর নির্মাণাধীন অবস্থায় ধস

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

তরিকুল ইসলাম রতন, স্টাফ- রিপোর্টার ॥ বরগুনার তালতলী উপজেলার ৩নং কড়ইবাড়িয়য়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পূর্ব বেহালায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দেয়া সরকারি ঘর “নির্মাণাধীন অবস্থায় ভেঙে গেছে বলে জানা যায়। সরেজমিন গিয়ে জানা যায়, পূর্ব বেহালার মৃত রাজেস্বরের স্ত্রী উরমিলা (৬৫) ভূমিহীন ও গৃহহীন হওয়ায় এবং এলাকার মানুষের সহযোগিতা ও যাচাই বাছাইয়ের পরে বাংলাদেশ সরকারের একটি ঘরের বরাদ্দ পেয়ে থাকেন। কাজ সম্পন্ন হওয়ার পূর্বেই ভেঙে পড়ে ঘরটি। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার অনেকেই।

এলাকার মানুষের অভিযোগ, ঘরের নির্মাণাধীন কাজে অনিয়ম থাকার কারণেই এ ঘর ভেঙে পড়েছে। সরল জমি থেকে ইট না গাঁথায়এবং অধিক পরিমাণে সিমেন্ট ব্যবহার না করায় ঘরের দেয়াল ভেঙে গেছে। এবিষয়ে প্রশ্ন করলে তারা বলেন আমরা সরকারি ঘরের কাজ এমন করেই করে থাকি। আপনাদের কিছু বলার থাকলে ঘরের কন্ট্রাক্টর ও ইউএনওর সাথে যোগাযোগ করেন।

 

এ বিষয়ে উরমিলা (৬৫) জানান, ঘরের দেয়ালটি ভেঙে পড়ার ২ মিনিট পূর্বে ঘর থেকে বাহিরে বেরিয়েছিলেন তিনি। নয়তো সরকারের দেয়া এ-ঘর তার প্রাণ কেড়ে নিয়ে যেত। এ বিষয়ে ৩নং কড়বাড়িয়া ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি কৃষ্ণমাঝি জানান, কাজের অনিয়মের কারণেই ঘরটি ভেঙে পড়েছে। তার দাবি বাংলাদেশ সরকার সুষ্ঠ– তদন্তের মাধ্যমে তালতলীর সকল ঘর গুলোকে যেন তদারকি করেন।
তালতলী উপজেলা পি আইও কর্মকর্তা জানান, এবিষয়ে আমি আপনাদের কিছু বলতে পারবোনা ইউএনও স্যারের সাথে যোগাযোগ করুন।