বরগুনায় শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

 

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ॥ বরগুনায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। শনিবার সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগ বরগুনা জেলা শাখা কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমাদের জন্মই বিপ্ল¬বের জন্য- এই স্লোগানকে সামনে রেখে সততা, শিক্ষা, ঐক্য ও শৃঙ্খলার পতাকা তলে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে জাগ্রত হোক দেশপ্রেম। এই অভিব্যক্তি ব্যক্ত করে সারা বাংলার সকল কোমলমতি শিশু ও কিশোরদের মেধা বিকাশের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু কিশোরভিত্তিক সংগঠন গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেন।

 

তারই ধারাবাহিকতায় ৩৩ বছর পূর্বে ১৯৮৯ সালের ২০ ফেব্রুয়ারি জননেত্রী শেখ হাসিনা প্রধান পৃষ্ঠপোষকতায় ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন সময় হতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের অনুমোদনকৃত সংগঠনটির মহাসচিব হিসেবে মুহাম্মদ সামাদ চৌধুরী এমপি এবং চেয়ারম্যান হিসেবে রকিবুল ইসলাম রকিব ও সাংগঠনিক সচিব হিসেবে কে এম শহীদুল্লাহ দায়িত্ব পালন করে আসছেন। বরগুনায় কোমলমতি শিশু-কিশোরদের মেধা বিকাশের জন্য ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সারা বাংলাদেশের ন্যায় দক্ষ সংগঠক সৃষ্টির মাধ্যমে বাংলার আকাশে বাতাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের সার্বিক মানোন্নয়ন ও মেধা বিকাশের জন্য অত্যন্ত সুনামের সাথে কাজ করে আসছে।

তারই ধারাবাহিকতায় বরগুনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় স্বাধীন বাংলাদেশের এই মহান স্থপতিকে। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর বরগুনা জেলা শাখার সভাপতি মোঃ বেলাল হোসেন সুজনের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলাওয়াত শেষে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সভাপতি ও বরগুনা পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কমিশনার মোঃ রাইসুল আলম রিপন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ বরগুনা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ রেজা,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার সহ-সম্পাদক সাগর কর্মকার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এস এম আসাদুজ্জামান, সদস্য মোঃ জাহিদুল ইসলাম,সদস্য জসিমসহ জেলা ও বিভিন্ন উপজেলার সদস্যবৃন্দ।

 

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এবং সকলকে শিশুদের আনন্দ উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যতের জন্য কাজ করা আহ্বান জানানো হয়। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ রেজা বলেন, নিরলসভাবে আগামী দিনেও তারা কাজ করে যাবেন। তাই বরগুনা জেলার সকল গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রতি সম্মান প্রদর্শন করে সবাইকে সংগঠনটির পাশে থেকে সহযোগিতার সাথে এগিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ জানান।