বরগুনায় ভটিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন সাংসদ

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

 

তরিকুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ॥ বরগুনায় কোভিড-১৯ এর ভ্যাকসিন টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন স্থানীয় সংসদ সদস্য- এ্যাড ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো: সোহরাব উদ্দীন এবং ডা. এ কে কামরুল আজাদ দুজনের টিকা গ্রহণ এর মধ্য দিয়ে কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।
রোববার সকাল ১১ টায় বরগুনা জেনারেল হাসপাতালে এ টিকা প্রদান কার্যক্রমের আয়োজন করা হয়। এসময়ে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গির মল্লিক , সিভিল সার্জন ড. মারিয়া হাসানসহ অন্যান্যরা।
সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, রবিবার সকাল ১১টায় বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.সোহরাফ উদ্দিন ও ডা. মো. কামরুল আজাদের শরীরে কোভিড-১৯ ভ্যাকসিন এর মাধমে এ কর্মসূচি শুরু হয়েছে। তিনি আরও জানান, প্রথমত যারা রেজিস্ট্রেশন করবে তারাই টিকা পাবে। ্রআর যারা রেজিস্ট্রেশন করবে না তারা টিকা পাবে না।
বরগুনায় প্রথম ধাপে ২৪ হাজার ডোজ করোনা টিকা পেয়েছি। এই টিকা দেয়া হবে ১২ হাজার মানুষকে।
প্রথম পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিক ১৫টি ক্যাটাগরির লোককে এই টিকা দেয়া হবে। এজন্য অগ্রাধিকার তালিকাভুক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে িি.িংঁৎড়শশযধ.মড়া.নফ ওয়েবসাইট বা গুগল পে¬ স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলোডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৫৫ বছরের ঊর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন রয়েছে বলেও তিনি জানান।