বরগুনায় ফেলে যাওয়া নবজাতক উদ্ধার

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরগুনার আমতলীতে ফেলে যাওয়া নবজাতককে উদ্ধার করেছেন স্থানীয়রা। নবজাতককে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে গুরুতর অসুস্থ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতলী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ি জামে মসজিদ সংলগ্ন এলাকার বাসিন্দা মো. নেছার উদ্দিন (২৮) শুক্রবার ভোরে ফজরের নামাজ পড়তে মসজিদে যান। পথে প্রতিবেশী নাসির উদ্দিনের বাসার সামনে শিশুর কান্না শুনতে পেয়ে সেখানে গিয়ে দেখেন, দরজার সামনের বসার বেঞ্চের নিচে একটি নবজাতক কাঁথা মোড়ানো অবস্থায় কান্না করছে। পরে নেছার উদ্দিন বাসার আশপাশের লোকজনদের ডেকে আনেন। স্থানীয়দের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন নবজাতককে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিজানুর রহমান বলেন, শিশুটিকে চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আমতলী থানার এসআই মো. আবুল বাশার বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। নবজাতক গুরুতর অসুস্থ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য স্থানীয় আবুল বাশার ও হনুফা বেগম পটুয়াখালী হাসপাতালে নিয়ে গেছেন।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মো. শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।