বরগুনায় চিকিৎসকসহ নতুন ১৩ জন করোনায় সংক্রমিত

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

বার্তা ডেস্ক :: বরগুনায় ২৪ ঘণ্টায় চিকিৎসকসহ নতুন করে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সিভিল সার্জন কার্যালয় এই তথ্য নিশ্চিত করেছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বরগুনা সদরের ৭ জন, বামনায় ১, বেতাগীতে ১, আমতলীতে ২ ও তালতলীতে ১ জন।

বরগুনা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়। শুক্রবার রাতে বরিশাল থেকে নমুনা পরীক্ষার ফলাফল জেলা সিভিল সার্জন কার্যালয়ে আসে। প্রতিবেদনে ১৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। তাঁদের মধ্যে আমতলী উপজেলার এক চিকিৎসক রয়েছেন।

আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, আক্রান্ত চিকিৎসক বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান ও জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ প্রথম আলোকে বলেন, আক্রান্ত ব্যক্তিদের যথাযথ চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। এখন পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে নতুন কোনো নির্দেশনা আসেনি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত বরগুনা জেলায় ২৭১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর মধ্যে বরগুনা সদর উপজেলায় ১৩২ জন, আমতলীতে ৪১ জন, বামনায় ৩১ জন, বেতাগীতে ২৫ জন, পাথরঘাটায় ২৬ জন ও তালতলীতে ১৬ জন। এর মধ্যে ১৪০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মারা গেছে চারজন।

Sharing is caring!