বরগুনায় অবৈধ দুই ইটভাটাকে ৪০ লক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২০

বরগুনার সদর উপজেলার ১নম্বর বদরখালী ইউনিয়নের কুমরাখালী গ্রামের দুইটি অবৈধ ইটভাটায় ৪০ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বরিশালের পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৪০ লক্ষ টাকা জরিমানা করেছেন বলে জানা যায়।

এ সময় অবৈধ ইটভাটার মালিক পক্ষের দুই ব্যক্তিকে আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বরগুনা সদর উপজেলার কুমড়াখালী এলাকায় অভিযান চালিয়ে এস বি আর ও সনি নামের দুইটি ভাটায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের ইট পোড়ানোর অনুমতি না থাকায় দুই ভাটাকে মোট ৪০ লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় এস বি আর ব্রিকসের মালিক মিরাজ মাতুব্বর ও সোনি ব্রিকসের মালিক মহারাজকে আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন র‌্যাব- ৮ পটুয়াখালীর সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম সাংবাদিকদের বলেন, বরিশাল পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের অনুমতি না থাকায় ২০১৩ সালের আইনের ধারায় ইটভাটা মালিকদের প্রত্যেককে ২০ লক্ষ টাকা করে জরিমানা করা হয়। অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে বলেও তিনি জানান।

Sharing is caring!