বরগুনার ছয় উপজেলায় ইউএনও নিরাপত্তায় ২৪ জন আনসার সদস্য মোতায়েন

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

বরগুনা প্রতিনিধি ॥
বরগুনার ছয় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তার জন্যে ২৪ জন অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে|
গত বৃহস্পতিবার রাত থেকে এসব সরকারি ভবনে তাদেরকে মোতায়েন করা হয়।

এবিষয়ে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরিনা সুলতানা বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী গত বৃহস্পতিবার রাত থেকেই আমাদের এখানে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। তাছাড়া উপজেলা প্রশাসনের ১৭টি বিভাগের সমন্বয়সহ মোবাইল কোর্ট পরিচালনা ও আইনশৃঙ্খলা রক্ষায় আমাদের কাজ করতে হয়। এসব কারণে কিছু অসাধু মানুষ আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে ক্ষতিসাধন করতে পারে। তবে সরকারি সিদ্ধান্ত মোতাবেক যে নিরাপত্তার উদ্যোগ নেয়া হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। তবে এ বিষয়ে কোনো সরকারি নির্দেশনা এখনও পাননি বলেও জানান তিনি।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার উপরে অতর্কিত হামলার ঘটনায় বরগুনার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ব্যক্তিগতভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। সরকারি নির্দেশনায় অস্ত্রধারী আনসার সদস্য মোতায়ের করা হয়েছে। এছাড়াও পুলিশ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও কড়া নিরাপত্তা নিশ্চিত করার জন্য বলা হয়েছে।

জেলা আনসার কর্মকর্তা মো. আবু সোলায়মান বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী বরগুনার ৬টি উপজেলায় ইউএনওদের নিরাপত্তায় বৃহস্পতিবার রাত থেকে ১০ জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়।

উল্লেখ্য, কিছুদিন আগে ঘটে যাওয়া রংপুর বিভাগের দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর উপরে অতর্কিত হামলার ঘটনায় সরকারি নির্দশনা অনুযায়ী বরগুনা জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিরাপত্তার জন্যে তাদের বসবাসকৃত সরকারি বাসবভনে ৪ জন করে অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

Sharing is caring!