বরগুনার এলজিইডির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ঠিকাদারদের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

তরিকুুল ইসলাম রতন, স্টাফ রিপোর্টার ॥ বরগুনার স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এর আয়রণ ব্রিজ সংস্কার প্রকল্প পরিচালকের কার্যালয়ে কর্মরত নির্বাহী প্রকৌশলী আহম্মেদ আলীর বিরুদ্ধে শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আমতলী ঠিকাদারবৃন্দ।

 

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুর ১ টার সময় বরগুনা সাংবাদিক ইউনিয়নের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এসময়ে লিখিত অভিযোগ পাঠ করেন প্রথম শ্রেণীর ঠিকাদার গাজী ফারুক আহম্মেদ। উপস্থিত ছিলেন, ঠিকাদার গাজী সোহেল, জিএম হাসান, মামুন হাওলাদার, মোয়াজ্জেম খান ও মিরাজসহ প্রমুখ।

 

তাদের লিখিত অভিযোগে জানা যায়, বরগুনা এলজিইডির কতিপয় অসাধু ঠিকাদার বাদল খান, শহিদ খান, নিজাম তালুকদার ও আলমাস খান আমতলী উপজেলায় ৯৬ কোটি টাকার ভুয়া আয়রণ ব্রিজ দেখিয়ে তার সংস্কারের টেন্ডার তৈরী করে ঢাকা আইবিআরপি প্রকল্পের কার্যালয় বরগুনা থেকে প্রেরণ করায়। অথচ আমতলীতে ওই সব ব্রিজের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এ সময়ে ঠিকাদাররা আরও অভিযোগ করেন, ওই প্রকল্পের সঙ্গে জড়িত রয়েছেন, পরিচালক আবদুল হাই, নির্বাহী প্রকৌশলী নাজমুল হুদা, আমতলী উপজেলা প্রকৌশলী আতিয়ার রহমান, আমতলীর উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম, হিসাব রক্ষক আনছার আলী। ওই প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আহম্মেদ আলী এই জাতীয় ভুয়া প্রকল্প সৃষ্টি করে শত শত কোটি টাকা দুর্নীতি করেছেন। তারমত একজন দুর্নীতি বাজ অফিসার প্রকল্প পরিচালক হলে গোটা জাতি ক্ষতিগ্রস্ত হবে। তারা আরও বলেন, ওই প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আহম্মেদ আলী কিছু দিনের মধ্য প্রজেক্ট পরিচালক হতে যাচ্ছেন। তিনি যদি প্রকল্প পরিচালক হন তাহলে সরকারের মারাত্মক ক্ষতি হবে। ক্ষতিগ্রস্ত হবেন বরগুনার সাধারণ ঠিকাদারগণ।

 

বক্তারা বলেন, আহম্মেদ আলীর মত দুর্নীতিবাজ অফিসারকে চাকরী থেকে অনেক আগেই বিদায় করা উচিৎ ছিল। ঠিকাদার নিজাম উদ্দিন তালুকদার বলেন, ভুয়া প্রকল্পের ব্যাপারে আমি কিছু জানিনা। আমার লাইসেন্সে ভুয়া প্রকল্পে কয়েকজন ঠিকাদার টেন্ডারে অংশগ্রহণ করেছে।

 

অধিকাংশ জাতীয় পত্রিকায় এবিষয়ে সংবাদ ছাপা হলে সেই সব প্রকল্প সরকার বাতিল করে দেয়। এবিষয় অভিযুক্ত আহম্মেদ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি খুব ব্যস্ত আছি। এব্যাপারে আপনাদের সাথে পরে কথা বলবো। তিনি আরও জানান, আমি এব্যাপারে কিছুই জানিনা। আমাকে আপানারা বিরক্ত করবেন না।