ববি শিক্ষার্থীদের সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার বেলা ১২ টায় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিকভাবে তিনজন শিক্ষার্থীর মাঝে আট হাজার টাকা করে লোনের চেক হস্তান্তর করা হয়। বাকি ৩১৯ জন শিক্ষার্থীদের লোনের টাকা তাদের ব্যাংক হিসাবে অনলাইনের মাধ্যমে প্রেরণ করা হবে।

 

উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, প্রতিকূল অবস্থার মাঝেও সরকার করোনা মোকাবেলাসহ দেশের সকল খাতকে সচল রাখতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। যার দরুণ করোনা মোকাবেলায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেকাংশেই এগিয়ে।

 

এসময় উপাচার্য করোনা মহামারীর এ দুঃসময়ে বিভিন্নভাবে শিক্ষার্থীদের পাশে থাকায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

উদ্বোধনকালে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, করোনাকালীন সময়ে মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা জীবন যাতে ব্যাহত না হয় সে লক্ষ্যে শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাছে মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্ট ডিভাইস ক্রয়ের জন্য একটি তালিকা প্রেরণের নির্দেশনা প্রদান করেন।

 

নির্দেশনা অনুযায়ী মঞ্জুরী কমিশনের কাছে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে এক হাজার ৭০ জনের আবেদন পাঠালে তার পুরোটাই গৃহীত হয়। এদের মধ্যে পরবর্তীতে ৩৩১ জন শিক্ষার্থী লোন গ্রহণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেছেন। তাছাড়া চূড়ান্ত যাচাই বাছাই শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩২২ জন শিক্ষার্থীর সফল লোনের আবেদন মঞ্জুর করেন।