ববি রেজিস্ট্রার ও কর্মকর্তা পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে জ্যেষ্ঠ শিক্ষার্থীদের সৌজন্য সাক্ষাত

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) রেজিস্ট্রার ড.মুহসিন উদ্দিন ও নব-নির্বাচিত কর্মকর্তা পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন সেখানকার জ্যেষ্ঠ শিক্ষার্থীবৃন্দ। এসময় সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত কর্মকর্তা পরিষদের কার্যালয়ে সাক্ষাতে মিলিত হয় দুই পক্ষ। বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি সুন্দর ও স্বাভাবিক রাখতে কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যকার সম্পর্ক জোরালো করার ব্যাপারে দীর্ঘ আলোচনা করেন তারা।

 

এসময় সেখানে উপস্থিত ছিলেন কর্মকর্তা পরিষদের সভাপতি বাহাউদ্দীন গোলাপ ও সাধারণ সম্পাদক আবু হাসান সহ অন্যান্য সদস্যরা। শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত ছিলেন সাংবাদিক শফিক মুন্সি, সমাজবিজ্ঞান বিভাগ ছাত্র সংসদের ভিপি আলীম সালেহী, আইন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অমিত হাসান রক্তিম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ছাত্র সংসদের জিএস আতিকুর রহমান সহ বিভিন্ন বিভাগের ছাত্র সংসদের জ্যেষ্ঠ প্রতিনিধিবর্গ এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আলোচনাকালে বাহাউদ্দীন গোলাপ বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণশক্তি এখানকার শিক্ষার্থীরা। তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো সুচারূভাবে এগিয়ে নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। বিগত দিনে দু-একটি অনাকাঙ্খিত ঘটনার কারণে হয়তো আমাদের মধ্যে কিছুটা দূরত্ব সৃষ্টি হয়েছে। তবে ঐক্যবদ্ধভাবে সকল সমস্যা নিরসনে আমরা বদ্ধপরিকর। এসময় সৌজন্য সাক্ষাতে আসা সকলকে ধন্যবাদ জানান তিনি।

কর্মকর্তা পরিষদের সঙ্গে সাক্ষাৎ শেষে রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দিনের সঙ্গে দেখা করেন শিক্ষার্থীরা। দীর্ঘদিন প্রাণঘাতি করোনার সঙ্গে লড়াই করে পুনরায় ক্যাম্পাসে ফিরে আসায় মুহসিন উদ্দিনকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন শিক্ষার্থী প্রতিনিধিরা। পরবর্তীতে করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে সৃষ্ট সেশনজট নিরসনে করণীয় বিষয়ে আলোচনা করেন তারা।

 

এব্যাপারে সাংবাদিক শফিক মুন্সি জানান, ক্যাম্পাসের পরিবেশ শিক্ষার্থীবান্ধব করতে এখানকার কর্মকর্তাদের ভূমিকা অনেক। কারণ একাডেমিক নানা প্রয়োজনে বিভিন্ন দপ্তরের মুখাপেক্ষি হতে হয় শিক্ষার্থীদের। যেকোনো কাজে এখানকার ছাত্র-ছাত্রীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো যেন জোরালোভাবে দেখা হয় সে ব্যাপারে আলোচনা করতেই এই সাক্ষাতের আয়োজন।
কর্মকর্তা পরিষদের সঙ্গে শিক্ষার্থীদের সাক্ষাতকালে আরো উপস্থিত ছিলেন পরিষদের সহ সভাপতি সোলায়মান খান, কোষাধ্যক্ষ উম্মাতুল সিয়াম, প্রচার সম্পাদক আরহাম সাইদ, দপ্তর সম্পাদক হাসিব মিয়া এবং নির্বাহী সদস্য মশিউর রহমান খান ও নুসরাত জাহান নুপুর।