‘ববি প্রশাসন হবে সর্বোচ্চ শিক্ষার্থীবান্ধব’ – উপাচার্য

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

(আজকের বার্তায় খবর প্রকাশের জেরে নেওয়া হলো ব্যবস্থা)

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল আটকে আছে দীর্ঘদিন। অনেকে ছয় থেকে সাত মাস যাবত পরীক্ষার ফলাফল না পেয়ে কোন চাকরি কিংবা উচ্চশিক্ষায় প্রবেশের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছিলেন। এসব তথ্য উপস্থাপন করে গত ৯ জুন বাংলাদেশের সর্বাধিক প্রচারিত আঞ্চলিক পত্রিকা আজকের বার্তা ‘ববিতে পরীক্ষার ফল হয় কচ্ছপ গতিতে, দীর্ঘায়িত হয় শিক্ষাবর্ষ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনটি তৈরি করেন পত্রিকাটির স্টাফ রিপোর্টার শফিক মুন্সি। এই সংবাদের জের ধরে দ্রুত ফলাফল প্রকাশ করার ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ডঃ মোঃ ছাদেকুল আরেফিন জানান, দীর্ঘদিন ধরে কয়েকটি বিভাগের শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ না হওয়া বিষয়ক একটি সংবাদ তাদের দৃষ্টিগোচর হয়। সর্বশেষ একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, ‘গতকাল আমরা সিদ্ধান্ত নিয়েছি করোনা প্রাদুর্ভাব রুখতে এতদিন বন্ধ থাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর এখন থেকে প্রয়োজন অনুযায়ী সীমিত পরিসরে খোলা রাখা হবে। বিভিন্ন বিভাগের শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়েছে অনার্স ও মাস্টার্স পর্যায়ের সম্পন্ন হওয়া সেমিস্টার পরীক্ষার ফলাফল যেন দ্রুত প্রকাশ করা হয়’।

তিনি আরো বলেন, ‘আমি চাই বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন হবে সর্বোচ্চ শিক্ষার্থী বান্ধব। করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের ফলাফল তৈরিতে কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছিল। শিক্ষার্থীদের জীবনের কথা ভেবে দ্রুতই সকলের প্রচেষ্টায় এই জটিলতা কাটিয়ে ওঠা সম্ভব হবে’।

Sharing is caring!