ববিতে নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন ও ২১ আগস্ট স্মরণে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

স্টাফ রিপোর্টার \

বরিশাল বিশ্ব্বদ্যালয়ের (ববি) নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম শুক্রবার আসর নামাজ আদায়ের মাধ্যমে উদ্বোধন হয়েছে। মসজিদ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ সময় ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

মসজিদ উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, দপ্তরপ্রধান, কর্মকর্তা, কর্মচারি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ, স্থানীয় মুসল্লিসহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা এবং মসজিদ নির্মাণকারী প্রতিষ্ঠানের ঠিকাদার উপস্থিত ছিলেন।

নবনির্মিত মসজিদে নামাজ আদায়ের পর উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে বলেন, ‘বরিশাল বিশ^বিদ্যালয় জাতির পিতার স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয়। জাতির পিতার এ স্বপ্নকে বাস্তবে লূপ দিয়েছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ৭৫’র ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী তাঁর পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিতকরণ এবং এর সাথে সংশ্লিষ্ট ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনেরও দাবি জানান।

আধুনিক স্থাপত্য শৈলীর দৃষ্টিনন্দন কারুকার্য খচিত তিনতলা বিশিষ্ট এ মসজিদটিতে একসাথে ২৫০০ জন মুসল্লি জামাতে নামাজ আদায় করতে পারবেন। মসজিদটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় সাত কোটি টাকা। কেন্দ্রীয় এ মসজিদটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১৮ সালের জানুয়ারি মাসে।