বঙ্গবন্ধু’র সমাধি সৌধে বাংলাদেশ সম্পাদক ফোরাম ও সম্পাদক পরিষদ বরিশাল’র শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

সংবাদপত্রের দুর্দশা শীঘ্রই লাঘব হবে- ইকবাল সোহবাহান চৌধুরী

স্টাফ রিপোর্টার ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা এবং ডেইলি অবজারভার’র সম্পাদক ইকবাল সোহবাহান চৌধুরী বলেছেন, ‘সরকার সংবাদপত্রের মান উন্নয়নে কাজ করছে। সংবাদপত্রের যেসকল সমস্যা রয়েছে সেগুলো যেনে শুনে সমাধানের ব্যবস্থা নিবেন। পাশাপাশি অপসাংবাদিকতা রোধ, ত্রুটিপূর্ণ ও অনিয়মিত সংবাদপত্রকে কোনভাবেই প্রশ্রয় দেয়া হবে না।

 

মঙ্গলবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সম্পাদক পরিষদ, বরিশাল এর নেতৃবৃৃন্দের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ কথা বলেছেন।

 

এর আগে মঙ্গলবার দুপুরে সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা ইকবাল সোহবাহান চৌধুরী এবং সম্পাদক পরিষদ বরিশাল এর সভাপতি ও বাংলাদেশ সম্পাদক ফোরাম’র আহ্বায়ক কমিটির সদস্য কাজী নাসির উদ্দিন বাবুল এর নেতৃত্বে টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন দুই সংগঠনের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধু’র কবর জিয়ারত ও ১৫ আগস্ট ঘাতকের গুলিতে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
এসময় বাংলাদেশ সম্পাদক ফোরাম’র উপদেষ্টা ও দৈনিক আমাদের কুমিল্লা’র সম্পাদক নাঈমুল ইসলাম খান, সংগঠনটির আহ্বায়ক রফিকুল ইসলাম রতন, যুগ্ম আহ্বায়ক মাহমুদ আনোয়ার, নাসিমা খান মন্টি, সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার, সম্পাদক পরিষদ, বরিশাল এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদ এর সম্পাদক এস.এম মাহবুবুর রহমান, বাংলাদেশ বুলেটিন এর সম্পাদক মো. আশ্রাফ আলী, বাংলাদেশের আলো’র সম্পাদক মফিজুল ইসলাম বাবু, মানব কণ্ঠের সম্পাদক দুলাল আহমেদ চৌধুরী, ভোরের ডাক এর সম্পাদক বেলায়েত হোসেন, সংবাদ প্রতিদিন এর সম্পাদক মাহফুজ রিমন, সম্পাদক পরিষদ, বরিশাল এর সহ-সভাপতি খলিলুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শেখ শামিম, কে.এম তারেকুল ইসলাম অপু, সাংগঠনিক সম্পাদক কাজী মো. জাহাঙ্গীর, অর্থ সম্পাদক মারুফ হোসেন, দপ্তর সম্পাদক সাইদুর রহমান মাসুদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নাসির আহমেদ রনি, প্রচার সম্পাদক জসিম উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মোস্তফা কামাল, নির্বাহী সদস্য হাবিবুর রহমান, সদস্য তাওহিদুল ইসলাম জামাল, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সভাপতি আরিফিন তুষার, সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি কামরুজ্জামান জুয়েল রানা, সাধারণ সম্পাদক খান রাসেল, সাংগঠনিক সম্পাদক আলামিন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন এবং সংক্ষিপ্ত আলোচনা সভা পরবর্তী সম্পাদক পরিষদ, বরিশাল এর সৌজন্যে আয়োজিত মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন বাংলাদেশ সম্পাদক ফোরাম ও বরিশাল সম্পাদক পরিষদ এর নেতৃবৃন্দ। পরে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোহবাহান চৌধুরীসহ বাংলাদেশ সম্পাদক ফোরাম’র নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা এবং অভিনন্দন জানান সম্পাদক পরিষদ বরিশাল’র নেতৃবৃন্দ।

Sharing is caring!