বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার প্রতিবাদে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে উগ্র মৌলবাদী গোষ্ঠীর ভুল ব্যাখ্যা এবং বিরোধিতার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন তারা।

 

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে তারা এ মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন রুপম আহমেদ খান, এ কে আরাফাত, মহিউদ্দিন আহমেদ সিফাত, সৈয়দ জিসান আহমেদ, রাজু গাজী, আরিফ শেখ সহ অনেকে।

 

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘কোন ব্যক্তি বা রাষ্ট্রের ইতিহাস – ঐতিহ্য এবং সংস্কৃতিকে ধরে রাখতে বিভিন্ন দেশে ভাস্কর্য নির্মাণ হয়। বাঙালি জাতির জনক এবং মহান স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ এমনই কর্মকাণ্ডের অংশ। কিন্তু এদেশের স্বাধীনতার শত্রু চিহ্নিত একটি উগ্রবাদী গোষ্ঠী এই মহান ব্যক্তির ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে ‘।

 

শিক্ষার্থীরা আরো বলেন, ‘শুধু বিরোধিতাই নয়, ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে বঙ্গবন্ধুর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করা শুরু করেছে ওই উগ্রবাদী গোষ্ঠী। আমরা এমন হীন কর্মকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’।