বগুড়ায় থানা পুলিশের অভিযানে ৫টি চোরাই গরু উদ্ধার

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

এমদাদুল হক, বগুড়া জেলা প্রতিনিধি:

বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশ উপজেলার পৌর এলাকায় অভিযান চালিয়ে ৫টি চোরাই গরু উদ্ধার করেছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় পুলিশ কর্তৃক একটি মামলা দায়ের করা হয়েছে। রবিবার (২৬ জুলাই) গভির রাতে ওই অভিযান চালায় থানা পুলিশ।

জানা গেছে, শিবগঞ্জ অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান এর নির্দেশনায় এসআই মোহাম্মাদ আলী ও এসআই শহিদুল ইসলাম-২ সঙ্গীয় ফোর্স সহ গোপন সংবাদের ভিত্তিতে এক অভিযান চালিয়ে শিবগঞ্জ পৌর এলাকার ভূরঘাটা গ্রামের মনতাজ আলী ও একই এলাকার এরফার আলী বাড়ি থেকে গরু গুলি উদ্ধার করে। ধারনা করা হচ্ছে পবিত্র কুরবানী ঈদ কে সামনে রেখে একটি গরু চোর চক্র স্বক্রিয় হয়ে এ সব কর্মকান্ড পরিচালনা করছে।
পুলিশ অভিযান চালিয়ে এই চক্রের মূল হোতা শাহজাহান আলী ও এরফান আলীকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলার প্রেক্ষিতে গরু গুলি মালিক সনাক্ত হওয়ায় বিজ্ঞ আদালতের নির্দেশ ক্রমে জিম্মায় প্রদান করা হয়েছে। বাকি একটি গরুর কোন মালিক না পওয়ায় গরুটি সরকারি হেফজাতে খোয়ারে রাখা হয়েছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যাহার মামলা নং- ৫১, তারিখ- ২৬/০৭/২০২০ ইং।

এ ব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান বলেন, গরু চোর প্রতিরোধ কল্পে উপজেলার প্রতি ইউনিয়নে পুলিশি টহল জোর দার করা হয়েছে এবং হাট বাজার গুলিতে নির্দিষ্ট মালিকানার ভিত্তিতে স্থানীয় প্রতিনিধিদের বিক্রয় রশিদ ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করতে বলা হয়েছে।

 

Sharing is caring!