বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১০০ তে দাঁড়ালো

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

এমদাদুল হক, বগুড়া জেলা প্রতিনিধি ::

বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ১০০ জন। নতুন করে ৫০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৫৫ জনে দাঁড়ালো। সোমবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করে জানানো হয়, ২৬ জুলাই বগুড়ায় পরীক্ষা করা ২২৩টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। এর মধ্যে পুরুষ ৩৬ জন, নারী ১২জন এবং বাকি ২ জন শিশু। নতুন আক্রান্ত ৫০ জনের মধ্যে সদরে ৪৪ জন, দুপচাঁচিয়ায় ৪ জন, কাহালু ও শাজাহানপুরে একজন করে।
নতুন আক্রান্ত ৫০জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ২৫জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১০জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন। গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ২৬ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬হাজার ৩৬৯টি। এর মধ্যে ২৪হাজার ১৪টির ফলাফল এসেছে।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৫২জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট দুই হাজার ৯৫৮ জন সুস্থ হলেন। একই সময়ে জেলায় নতুন করে কেও মারা না যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ১০০ জনেই অপরিবর্তিত রয়েছে। ২৬জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩২জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৩৫টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৮টি।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৫০ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।