বগুড়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫০৫ জনে দাঁড়ালো

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

এমদাদুল হক, বগুড়া জেলা প্রতিনিধি:
বগুড়ায় নতুন করে ৫৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫০৫ জনে দাঁড়ালো। রোববার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য উলেখ করে জানানো হয়, ২৫ জুলাই বগুড়ায় পরীক্ষা করা ২১৯ টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯ জন। এর মধ্যে পুরুষ ৩৮ জন, নারী ১৭ জন এবং বাকি ৪ জন শিশু।

নতুন আক্রান্ত ৫৯জনের বয়সভিত্তিক বিশেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ২১জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে ২২জন এবং বাকি ৩জনের বয়স ৭০ বছরের উপরে। গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই থেকে ২৫ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬হাজার ৭৫টি। এর মধ্যে ২৩হাজার ৭৯১টির ফলাফল এসেছে।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম অনলাইন ব্রিফিংয়ে জানান, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৬১জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট দুই হাজার ৯০৬জন সুস্থ হলেন। একই সময়ে জেলায় নতুন করে আরও ৫জন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ১০০জনে দাঁড়িয়েছে। ২৫জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৫০জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ৩১টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৯টি।

নতুন আক্রান্ত ৫৯ জনের মধ্যে সদর ৩৯জন, শেরপুরে ৯জন, আদমদীঘি ৩জন, শাজাহানপুর ২জন, শিবগঞ্জ ২জন, দুপচাঁচিয়া, ধুনট, কাহালু এবং নন্দীগ্রামে একজন করে।

ডা. ফারজানুল ইসলাম আরও জানান, নতুন করে আক্রান্ত ৫৯জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে।

Sharing is caring!