বই মেলায় তারকাদের বই

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২০

বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে অমর একুশে গ্রন্থমেলা ২০২০। মাসজুড়ে চলবে বাঙালির প্রাণের এই মেলা। অন্যান্য বছরের মতো এবারের বইমেলায়ও কবি, সাহিত্যিক ও রাজনীতিবীদদের পাশাপাশি প্রকাশ হচ্ছে তারকাদের বই। এবারের বই মেলায় বরেণ্য অভিনেতা আবুল হায়াতের তিনটি বই আসছে। এর মধ্যে প্রিয় বাংলা প্রকাশনী থেকে আসছে গল্পের বই ‘টাইম ব্যাংক’ ও পাঁচটি নাটক নিয়ে ‘প্রিয় অপ্রিয়’। আর পুস্তক প্রকাশনী থেকে প্রকাশ হবে ‘আষাঢ়ে’ শিরোনামে আরও একটি গল্পের বই।

চন্দ্রবিন্দু প্রকাশন থেকে প্রকাশ হচ্ছে ব্যান্ডশিল্পী মাকসুদের লেখা ‘হিস্ট্রি অব বাংলাদেশ রক : দ্য লিগেসি অব আজম খান’ বইয়ের অনুবাদ ‘বাংলাদেশের রকগাথা : আজম খানের উত্তরাধিকার’। বইটি অনুবাদ করেছেন কবি ও অনুবাদক তানভীর হোসেন।

এবারের বই মেলায় লাক্স সুপারস্টার শানারেই দেবী শানুর দুটি বই পাওয়া যাবে। এর মধ্যে একটি উপন্যাস আর অন্যটি কবিতার বই। উপন্যাসের নাম ‘লিপস্টিক’। এগুলো প্রকাশ করেছে অন্বেষা।

সংগীতশিল্পী আসিফ আকবরের লেখা প্রথম বই আসছে এবার। বইয়ের নাম, ‘পোটকরা টু ম্যানহাটন’। আর তাম্রলিপি প্রকাশনী থেকে বের হচ্ছে নির্মাতা অনিমেষ আইচের দ্বিতীয় উপন্যাস ‘যামিনী’।

বই মেলায় থাকছে সংগীতশিল্পী পুতুলের ‘কালো গোলাপের ভিতর থেকে উৎসারিত আলোবৃন্তান্ত’, লোপা হোসাইনের ‘আমার একটা তুমি চাই’ এবং অভিনেত্রী নাজনীন হাসানের প্রথম গল্পের বই ‘বিণীতা’।

এছাড়াও জানা যায়, এবারের বই মেলায় জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদের কবিতার বই ‘একগুচ্ছ কবিতা’ প্রকাশ হবে।