ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় যারা

প্রকাশিত: 6:17 PM, September 2, 2019

বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আজ সোমবার ফিফা তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। তালিকায় সদ্য উয়েফা বর্ষসেরা ফুটবলার ভার্জিল ফন ডাইকসহ আছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।উয়েফা বর্ষসেরা ফুটবলারের তালিকাতেও ছিলেন এই তিনজন। শেষ পর্যন্ত পুরস্কার হাতে ওঠে চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের হাতে।

এর আগে গত ৩১ জুলাই ১০ জনের একটি তালিকা প্রকাশ করেছিল ফিফা। এই ১০ জন থেকে তিনজনের তালিকা আজ প্রকাশ করা হলো। ১৬ জুলাই ২০১৬ হতে ১৯ জুলাই ২০১৯ পর্যন্ত পারফর্মেন্সের ওপর বিবেচনা করে এই পুরস্কার দেওয়া হয়।এদিকে সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি গতবারের বর্ষসেরা খেলোয়াড় লুকা মডরিচের। এ ছাড়া  চ্যাম্পিয়ন্স লিগ জয়ী লিভারপুরের মিশরীয় তারকা সালাহর ও জায়গা হয়নি এই তালিকায়।

বর্ষসেরা গোলরক্ষক ও বর্ষসেরা কোচের নামও প্রকাশ করে ফিফা। গোলরক্ষকদের মধ্যে সেরা তিনে আছেন এলিসন বেকার, অ্যাডারসন ও স্টেগান। বর্ষসেরা কোচের তালিকায় আছেন ইয়ার্গুন ক্লপ, পেপ গার্দিওলা ও পচেত্তিনি।  আগামী ২৩ সেপ্টেম্বর ইতালির মিলানে এক জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এই পুরস্কার ঘোষণা করা হবে।

Share Button