ফার্নান্ডো-মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কার ৩৪৫

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

কি শুরুটাই না করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা! শেষটা হলো দুঃস্বপ্নের। আভিষ্কা ফার্নান্ডো আর কুশল মেন্ডিস মিলেই ক্যারিবীয় বোলারদের পিটিয়ে ছাতু করে ফেললেন।

হাম্বানটোটায় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৩৪৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ওয়ানডেতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১ উইকেটের জয় পেয়েছিল তারা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে বড় ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। ৯ রানের মধ্যে স্বাগতিকদের ২ উইকেট তুলে নেন শেলডন কোট্রেল। ইনিংসের তৃতীয় ওভারে এসে টানা দুই বলে এই পেসার ফেরান দিমুথ করুনারত্নে (১) আর কুশল পেরেরাকে (০)।

তবে তৃতীয় উইকেটেই ক্যারিবীয় বোলারদের নাকের পানি চোখের পানি এক করে ছাড়েন ফার্নান্ডো-মেন্ডিস, গড়েন ২৩৯ রানের বিশাল এক জুটি। বল সমান ১১৯ রানের ইনিংস (১২ বাউন্ডারিতে) খেলে মেন্ডিস ৪১তম ওভারে আলজেরি জোসেফের শিকার হয়ে ফিরলে ভাঙে এই জুটি।

নিজের পরের ওভারে এসে আরেক সেঞ্চুরিয়ান ফার্নান্ডোকেও তুলে নেন জোসেফ। ১২৩ বলে ১০ চারে লঙ্কান ওপেনার খেলেন ১২৭ রানের ঝড়ো ইনিংস। তবে পরের ব্যাটসম্যানরা যা সুযোগ পেয়েছেন, টুকটাক ভালোই কাজে লাগিয়েছেন।

২৫ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে তিনশো পার করে দেন থিসারা পেরেরা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ৫ বলে ১২, ওয়ানিন্দু হাসারাঙ্গা ১০ বলে ১৭ আর ইসুরু উদানার ব্যাট থেকে আসে ৯ বলে অপরাজিত ১৭।

ক্যারিবীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন শেলডন কোট্রেল, ৬৭ রানে নেন এই পেসার ৪ উইকেট। ৩ উইকেট শিকার আরেক পেসার আলজেরি জোসেফের।

Sharing is caring!