ফাইনালে খুলনার প্রতিপক্ষ রাজশাহী নাকি চট্টগ্রাম!


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২০

বঙ্গবন্ধু বিপিএলে বুধবার ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনার কাছে হেরে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে হচ্ছে রাজশাহীকে। আর এলিমিনেটরে ঢাকা প্লাটনকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার সুযোগ পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় মুখোমুখি হবে এই দু’দল। গ্রুপ পর্বে দুই বার মুখোমুখিতে একটি করে জয় পায় তারা।

নিয়ম অনুযায়ী, টেবিলের এক ও দুই নম্বর দলের মধ্যে অনুষ্ঠিত হয় প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। এই ম্যাচে রাজশাহীকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে খুলনা টাইগার্স। বিপিএল ইতিহাসে সেরা বোলিং ফিগারে পৌঁছে যায় খুলনার মোহাম্মদ আমীর। ১৭ রান দিয়ে তিনি নেন ৬টি উইকেট। এই ম্যাচের মধ্যদিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির সেরা পাঁচে পৌঁছে যায় খুলনার তিন বোলার । টেবিলের দুইয়ে রবার্ট ফ্রাইলিঙ্ক ১৯, তিনে মোহাম্মদ আমীর ১৮ আর পাঁচ নম্বরে শাহিদুল ইসলাম নেন ১৮ উইকেট। তবে এখনও শীর্ষস্থান দখলে রেখেছেন রংপুর রেঞ্জার্সের মুস্তাফিজুর রহমান। যদিও তার দল এরই মধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে।

অন্যদিকে এলিমিনেটর ম্যাচে ঢাকাকে হারিয়ে ফাইনাল খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে চট্টগ্রাম। মাশরাফির ঢাকাকে তারা হারিয়েছে ৭ উইকেটে। বঙ্গবন্ধু বিপিএলে সেরা রান সংগ্রাহকের তালিকার শীর্ষ দুইয়ে আছেন খুলনার দুই ব্যাটসম্যান। মুশফিকুর রহিম ১৪৭.৩৪ রেটে ৪৭০ রানে তালিকার শীর্ষে আর রাইলি রুশো ১৫৬.৩১ রেটে ৪৫৮ রান নিয়ে তালিকার দুইয়ে অবস্থান করছেন। সেরা পাঁচে আরও আছেন কুমিল্লার ডেভিড মিলান ৪৪৪, চট্টগ্রামের ইমরুল কায়েস ৪৩৭ এবং ৪৩২ রান নিয়ে সেরা পাঁচে রাজশাহীর শোয়েব মালিক।