প্রয়াত সাহান আরা বেগমের কবর জিয়ারত করলেন সাবেক মহানগর আ’লীগ সভাপতি

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল -১ আসনের সাংসদ (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসনাত আব্দুল্লাহর সহধর্মিণী ও বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্ এর মাতা প্রয়াত সাহান আরা বেগম’র কবর জিয়ারত ও মাগফেরাত কামনা করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাবেক সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল।
বৃহস্পতিবার বাদ জোহর তিনি বরিশাল নগরীর মুসলিম গোরস্থানস্থ মরহুমার কবরের পাশে উপস্থিত হন। পরবর্তীতে ধর্মীয় রীতি অনুযায়ী কবর জিয়ারত সম্পন্ন এবং মরহুমার বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া করেন।

জিয়ারত শেষে অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী বলেন, ‘১৯৭৫ এর ১৫ আগস্ট ভয়াল রাতে ঘাতকের বুলেটে নিজে গুলিবিদ্ধ হন এবং আদরের ছোট্ট সন্তানকে হারান আমাদের মাতৃসমতুল্য ভাবী মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম। শহীদ জননী এই আওয়ামীলীগ নেত্রী দলের দুর্দিনে আমাদের সংগঠিত করে বরিশালের আওয়ামীলীগ কে শক্তিশালী করতে অবদান রেখেছিলেন। তাঁর প্রস্থানে বরিশাল তথা বাংলাদেশ আওয়ামীলীগের অপূরণীয় ক্ষতি সাধন হয়েছে’।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে গত ৭ জুন রাত সাড়ে ১১টায় বরিশাল জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি সাহান আরা বেগম ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান। তিনি ৭৫’র ১৫ আগস্ট কালোরাতের ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী। ওই ঘটনায় তিনি নিজের বড় ছেলে সুকান্ত আবদুল্লাহকেও হারান। তিনি নিজেও গুলিবিদ্ধ হয়েছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি একজন সংস্কৃতজন হিসেবেও পরিচিত ছিলেন।

Sharing is caring!