প্রায় চূড়ান্ত বরিশাল নগরীর ৩০ টি ওয়ার্ড আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

শফিক মুন্সি ॥ সম্মেলনের প্রায় ১৩ মাস অতিবাহিত হবার পর বরিশাল মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয় এ বছরের শুরুতে। এরপরই বর্ধিত সভা করে নিজেদের আওতাধীন ৩০ টি ওয়ার্ড পর্যায়ের কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দেন সভাপতি – সাধারণ সম্পাদক। তাদের নির্দেশনা মোতাবেক আগামী ৩০ জানুয়ারির মধ্যে কমিটির খসড়া তালিকা দফতর সেলে জমা দিতে বলা হয়। ইতোমধ্যে মহানগর আওয়ামীলীগের দফতর সেলে জমা পড়তে শুরু করেছে ওয়ার্ডগুলোর কমিটির তালিকা। যা যাচাই বাছাই করে দ্রুত প্রকাশ করা হবে বলে জানা গেছে।

 

দলীয় সূত্রে জানা গেছে, এবার কমিটির ধরন ও আকার বিগত দিনের চেয়ে কিছুটা ভিন্ন হবে। মোট ৬৯ সদস্য বিশিষ্ট করা হবে পূর্ণাঙ্গ কমিটি। এর বাইরে দশজন হবেন উপদেষ্টা। এই ৬৯ সদস্যের মধ্যে বিগত দিনের চেয়ে কয়েকটি পদ বৃদ্ধি করা হবে। তবে কয়েকটি ওয়ার্ড কমিটির বর্তমান নেতৃত্ব সূত্রে, উপদেষ্টার সংখ্যা সর্বোচ্চ ২৫ হতে পারবে বলে জানা গেছে।

 

অন্যদিকে, বিগত দিনের ৬৫ সদস্যের কমিটিতে এবার ৪টি পদ বৃদ্ধি পেয়ে বর্তমানে হয়েছে ৬৯। সহ সভাপতি দুটি, যুগ্ম সম্পাদক ১ টি এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে একটি পদ যুক্ত হয়েছে নতুন কমিটিতে। নির্বাহী সদস্য হিসেবে ৩৫ জন এবং সম্পাদকীয় পদে ৩৪ জন নিয়ে গঠিত হবে নতুন পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি।
এছাড়া ২০১৯ সালে করা ওয়ার্ডগুলোর আংশিক কমিটি থেকে বাদ পড়বেন মহানগরে জায়গা পাওয়া নেতৃবৃন্দ। বিশেষ করে যারা নগর আওয়ামীলীগের সম্পাদকীয় পদে আসীন হয়েছেন তারা ওয়ার্ডের গুরুত্বপূর্ণ পদে থাকতে পারছেন না। কমিটির খসড়া অনুলিপি ইতোমধ্যে মহানগর আওয়ামীলীগের দফতর সেলে জমা দেবার ব্যাপারে নিশ্চিত করেছেন ১১ টি ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা। বাকি ১৯ টি আজ অথবা আগামীকাল জমা দেয়া হবেও বলে জানিয়েছেন একাধিক ওয়ার্ড আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

 

তবে এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হন নি মহানগর আওয়ামীলীগের দফতর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত। তবে ওয়ার্ডের কমিটি গুলোয় পদ সংখ্যা বৃদ্ধির কথা নিশ্চিত করেন তিনি। আর যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বাবু জানান, ওয়ার্ডগুলোর পূর্ণাঙ্গ কমিটির প্রাথমিক খসড়া জমা পড়া শুরু হয়েছে। এসব খসড়া যাচাই বাছাই করে শীঘ্রই চূড়ান্ত করা হ