প্রার্থী দেয়নি বিএনপি : লালমোহনের ফরাজগঞ্জ ইউপি নির্বাচনে ভোট কাল

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

এসবি মিলন, লালমোহন প্রতিনিধি ::

ভোলার লালমোহন উপজেলার ৬নং ফরাজগঞ্জ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কাল (২০ অক্টোবর)। এ নির্বাচনে দলীয় নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীসহ মোট ৫ জন প্রার্থী মাঠে থাকলেও নির্বাচনটিতে কোনো ধরনের প্রার্থী দেয়নি বিএনপি। এছাড়া ইউনিয়নটির ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী হয়েছেন ৪৪ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী হয়েছেন ১৩ জন।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার বলেন, ২০০১ সাল পরবর্তী বিএনপি-জামায়াত জোট সরকারের সময় যে নির্বাচন এ দেশে হয়েছে, সে তুলনায় বর্তমান নির্বাচনের প্রেক্ষাপট অংশ গ্রহণমূলক। এ নির্বাচনে আমাদের দলীয় প্রার্থী ছাড়াও ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যা বিরল।
অপরদিকে উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি সোহেল আজীজ শাহীন বলেন, স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেয়ার ক্ষেত্রে বিএনপির কেন্দ্র থেকে কোনো বাধা নেই। তবে স্থানীয় রাজনীতির পরিবেশ বিবেচনা ও নানা ধরনের সীমাবদ্ধতার বিষয়টি বিবেচনা করে এই ইউনিয়নটির নির্বাচনে বিএনপি প্রার্থী দেয়নি।

ভোলার জেলা নির্বাচন অফিসার আলাউদ্দিন আল মামুন জানান, ইউনিয়নটির ১০টি ভোট কেন্দ্রের ৬৩টি বুথে ভোট গ্রহণ করা হবে। এ জন্য ২জন ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও আধাসামরিক বাহিনীর সদস্যরা।

লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, ইউনিয়নটির নির্বাচনে অন্তত দুই’শ পুলিশ ও আমর্ড পুলিশ সদস্য মাঠে থাকবেন। কোনো ধরনের বিশৃংখলা দেখা দিলে তা কঠোরভাবে নিয়ন্ত্রণ করার ব্যবস্থা রয়েছে। এ জন্য ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছারের নির্দেশনায় সোমবার এসব পুলিশ সদস্যদের নিয়ে বিশেষ সভা করা হয়েছে।

জানাগেছে, এ ইউনিয়নটি সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১১ সালের মার্চ মাসে। সে সময় দু’টি ভোট কেন্দ্রে গোলযোগ হলে নির্বাচন বন্ধ হয়ে যায়। এরপর ওই দুটি কেন্দ্রে পুনরায় ভোট হয় ২০১৫ সালে। সে সময় দলীয় প্রতীক ছাড়াই তৎকালীন লালমোহন পৌর বিএনপি’র আহবায়ক থাকা অবস্থায় আ’লীগে যোগদান করে ইউনিয়নটির চেয়ারম্যান নির্বাচিত হন আবুল বাশার সেলিম। আর এবারের নির্বাচনে আ’লীগের দলীয় নৌকা পেয়েছেন ২০১১ ও পরবর্তী ২০১৫ সালের নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী ফরহাদ হোসেন মুরাদ। ইউনিয়নটির বর্তমান মোট ভোটার ২০ হাজার ২২ জন।

Sharing is caring!