প্রভাবমুক্ত পুলিশি সেবা পৌঁছে দিতে সহযোগিতা চাইলেন বিএমপি কমিশনার

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, ‘স্বচ্ছতা, জবাবদিহিতা ও ন্যায্যতার ভিত্তিতে নির্ভেজাল, দুর্নীতিমুক্ত এবং প্রভাবমুক্ত পুলিশি সেবা পৌঁছে দিতে দৃঢ় প্রতিজ্ঞ। সমাজের সর্বস্তরের জনগণের সহায়তা কামনা করছি। শনিবার সকাল ১১টায় বরিশাল কোতয়ালী মডেল থানার পুলিশ কর্তৃক আয়োজিত ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

সভার শুরুতে করোনা ভাইরাস টিকা গ্রহণ সম্পর্কে মনগড়া ও ভ্রান্ত ধারণায় বিভ্রান্ত না হয়ে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানিয়ে বিএমপি কমিশনার বলেন, ‘অনেক বিষয় আমাদের আওতায় না থাকলেও ফৌজদারি অপরাধ দানাবাধার আগেই তা দমন করতে আমরা জনগণের পাশে আগুয়ান হয়ে কাজ করে থাকি। তিনি বলেন, ‘নির্ভেজাল পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা প্রত্যেক থানায় নির্দিষ্ট করে ‘ওপেন হাউজ ডে’ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। শিক্ষার উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে আমরা অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ভিজিটিং প্রোগ্রাম এর মাধ্যমে সচেতনতামূলক সভার আয়োজন করছি। যেখানে ইভটিজিং, বাল্যবিবাহ, মাদকের ভয়াবহতা, সাইবার ক্রাইম সম্পর্কে সচেতন করছি। এছাড়াও ঝুঁকিপূর্ণ কিশোরদের তালিকা করে মানবিক মূল্যবোধ সম্পন্ন আইনমান্যকারী নাগরিক হিসেবে গড়ে তুলতে অপরাধ দানাবাধার আগেই তা অঙ্কুরে বিনষ্ট করতে আমরা বিশেষ ব্যবস্থা হাতে নিয়েছি। আপনার সন্তানের ঝুঁকিপূর্ণ এলাকায় যাতায়াত করে কি-না, সে কোথায় যায়, কার সাথে মিশে তা নজরে রেখে সংশোধনের চেষ্টা করবেন। ব্যর্থ হলে আমাদের জানাবেন। এ সংক্রান্তে সমাজের সর্বস্তরের জনগণের সহায়তা কামনা করছি।

 

সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী) মো. রাসেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ওপেন হাউজ ডে’ তে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম। আরও বক্তব্য রাখেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. রবিউল ইসলাম শামীম প্রমুখ।

 

কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান এর সঞ্চালনায় ‘ওপেন হাউজ ডে’তে আরও উপস্থিত ছিলেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক কমলেশ হালদার, কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মোজাম্মেল হোসেন প্রমুখ।