প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণা : মঠবাড়িয়ায় আটক ৩

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

মিজানুর রহমান মিজু, মঠবাড়িয়া সংবাদদাতা ॥ পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে তিনজনকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলেন কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মাঝিরহাট গ্রামের মৃত তরিকুল ইসলামের ছেলে লিটন আহম্মেদ ওরফে রফিকুল ইসলাম সোহাগ (৩৪), মেহেরপুর জেলার রায়পুর পৌরসভার ২নং ওয়ার্ডের আসকার গাইনের ছেলে হাসিবুল গাইন (২২) ও প্রাইভেট কার চালক চুয়াডাংগা জেলার আলমডাংগা উপজেলার সিরামপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মাহফুজুর রহমান ওরফে সবুজ (৩৭)। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বড় শৌলা গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

থানা পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানাযায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, পরিচালক (প্রসাশন ও উন্নয়ন) ওয়েজ অনার্স কল্যাণ বোর্ড সোয়াইব আহম্মেদ খান এর স্বাক্ষরিত একটি চিঠি নিয়ে উপজেলার বড়শৌলা গ্রামে আশ্রাফ আলী খানের ছেলে আফজাল খানের বসত বাড়িতে যান।

ওই মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ-২৮-১৩১২) যোগে বাড়িতে গিয়ে আফজাল খানকে বলেন, সৌদি আরবে কর্মরত তার দুই ছেলে আসলাম ও সোহেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। উক্ত অভিযোগের ভিত্তিতে সম্পত্তির হিসাব ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য ও কারণ দর্শানোর জন্য আফজালকে ঢাকা মন্ত্রণালয়ে নেয়ার কথা বলে জোরপূর্বক গাড়িতে তুলে অপহরণের চেষ্টা করেন। এ সময় আফজাল তার স্বজন ও স্থানীয় লোকজনের সহযোগিতায় থানা পুলিশকে খবর দিলে পুলিশ প্রাইভেট কারসহ তিন প্রতারককে আটক করে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ,জ,মো. মাসুদুজ্জামান এ ঘটনায় তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।