প্রধানমন্ত্রীর পুরো জীবনটাই সংগ্রামের : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের আয়োজনে সোমবার সন্ধ্যায় অনলাইন সভার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উদযাপিত হয়েছে। অনুষ্ঠানটির প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা.দীপু মনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর পুরো জীবনটাই সংগ্রামের। বাঙালি জাতির মুক্তি সংগ্রামে ব্যস্ত একটি রাজনৈতিক পরিবারে তাঁর শৈশব – কৈশোর কেটেছে। তারুণ্য থেকে আজ অবধি বাংলাদেশের মানুষের অধিকার আদায় এবং উন্নয়নযজ্ঞে নেতৃত্ব দিতে গিয়ে সংগ্রাম করতে হচ্ছে তাকে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মো ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড.মুহাম্মদ মুহসিন উদ্দিন। অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা) মোঃ মাহবুব হোসেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক – শিক্ষার্থী ও দপ্তর প্রধানগণ অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন।

এসময় ডা. দীপু মনি আরো বলেন, একসময় বাংলাদেশকে সকলে চিনতো যুদ্ধাপরাধী, জঙ্গি আর দুর্নীতিবাজদের দেশ হিসেবে। আমাদের সংগ্রামী নেত্রী শেখ হাসিনার আপ্রাণ চেষ্টায় এই দুর্নাম আজ আমরা ঘোচাতে পেরেছি৷

বিশেষ অতিথির বক্তব্যে মোঃ মাহবুব হোসেন বলেন, বর্তমান সরকার বিজ্ঞাননির্ভর, মানবিক ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত তরুণ সমাজ তৈরি করতে চায়। আমি আশ্বস্ত হয়েছি বরিশাল বিশ্ববিদ্যালয় সে পথে যথাযথভাবে অগ্রসর হচ্ছে।

এসময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে উন্নয়নের মহাসড়কে দাঁড় করিয়েছেন। আগামী ২০৪১ সালে সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের যে পরিকল্পনা আমাদের আছে সেটাও বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অর্জন করতে চাই।

Sharing is caring!